তামিলনাড়ুকে ভাসিয়ে লাক্ষাদ্বীপের পথে অক্ষি

আগামী ২৪ ঘণ্টাতেও দক্ষিণ তামিলনাড়ু ও কেরলা উপকূলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের ৬০ জনের প্রতিনিধি দলকে কন্যাকুমারীতে পাঠানো হয়েছে। কেরলের কোচিতেও মজুত রাখা হচ্ছে এনডিআরএফের ৪৭ জনের একটি দল।

Updated By: Nov 30, 2017, 06:41 PM IST
তামিলনাড়ুকে ভাসিয়ে লাক্ষাদ্বীপের পথে অক্ষি

নিজস্ব প্রতিবেদন : ঘূর্ণিঝড় অক্ষির দাপটে বৃষ্টি বিপর্যস্ত তামিলনাড়ু। মৃত্যু হয়েছে কমপক্ষে ৪ জনের। ভারত মহাসাগরের ওপর ঘনীভূত নিম্নচাপ শক্তি বাড়িয়ে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় অক্ষিতে। কেরলের আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমানে তিরুবনন্তপুরম থেকে ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে ঘূর্ণিঝড় অক্ষি। শুক্রবারের মধ্যে শক্তি বাড়িয়ে তা প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে, আছড়ে পড়বে লক্ষদ্বীপে।

অক্ষির প্রভাবে বুধবার রাত থেকেই প্রবল বৃষ্টি শুরু হয় তামিলনাড়ুতে। দুর্যোগে বিপর্যস্ত তামিলনাড়ু জনজীবন। থুতুকুড়ি, তিরুনেলভেলি, কন্যাকুমারী, বিরুধুনাগড় সহ ৭ জেলায় স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ঝড়ে গাছ উপড়ে বন্ধ হয়ে গেছে বহু রাস্তা। ছিঁড়ে গেছে বিদ্যুতের তার।

আগামী ২৪ ঘণ্টাতেও দক্ষিণ তামিলনাড়ু ও কেরলা উপকূলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। একইসঙ্গে বলা হয়েছে উত্তাল হবে সমুদ্র। তাই সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে সতর্ক করা হয়েছে মত্স্যজীবীদের। ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের ৬০ জনের প্রতিনিধি দলকে কন্যাকুমারীতে পাঠানো হয়েছে। কেরলের কোচিতেও মজুত রাখা হচ্ছে এনডিআরএফের ৪৭ জনের একটি দল।

আরও পড়ুন,  'বিশ্বমানচিত্র থেকে ভারতকে মুছে দেওয়ার প্ল্যান ছিল', চাঞ্চল্যকর স্বীকারোক্তি হানিপ্রীতের

.