Shankaracharya on Rahul Gandhi: 'হিন্দুদের অপমান হয়নি', হিন্দু বিতর্কে রাহুল গান্ধীর পাশে শঙ্করাচার্য

এর আগে তিনি নির্মীয়মান রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আপত্তিও জানিয়েছিলেন সেই অনুষ্ঠানের। এবার রাহুল গান্ধীকে হিন্দু-বিদ্বেষী বলার প্রতিবাদ জানালেন স্বামী অভিমুক্তেশ্বরানন্দ। 

Updated By: Jul 8, 2024, 10:37 PM IST
Shankaracharya on Rahul Gandhi: 'হিন্দুদের অপমান হয়নি', হিন্দু বিতর্কে রাহুল গান্ধীর পাশে শঙ্করাচার্য
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিন্দু মন্তব্যে রাহুল গান্ধীর পাশে দাঁড়াল শঙ্করাচার্য। লোকসভায় বিরোধী দলনেতা হিসেবে প্রথমবার ভাষণে তীক্ষ্ণ বক্তব্য রাখেন রাহুল গান্ধী। তাঁর দাবি, হিন্দুরা কখনই হিংসা ছড়ায় না। ধর্মের নামে গোটা দেশে হিংসা এবং ঘৃণা ছড়িয়ে চলেছে বিজেপি। রাহুলের এই বক্তব্যকে ইস্যু করে আসরে নামে বিজেপি। এরপরেই বিতর্কের ঝড় ওঠে সংসদে। 

আরও পড়ুন, Worli Accident: নেতার ক্লাস ১০ পাশ ছেলে মাতাল হয়ে BMW চাপিয়ে মারল মহিলাকে! কে এই প্রভাবশালী 'বদমাশ'?

BJP-র অভিযোগ উড়িয়ে 'হিন্দু' মন্তব্য বিতর্কে রাহুলের পাশে দাঁড়ালেন শঙ্করাচার্য। রাহুলের হিন্দু মন্তব্য নিয়েও নিজের মত জানালেন উত্তরাখণ্ডের শঙ্করাচার্য অবিমুক্তেশ্বরানন্দ সরস্বতী। তাঁর দাবি, লোকসভায় রাহুল যে বক্তৃতা দিয়েছেন তাতে হিন্দু ধর্মের প্রতি কোনও অশ্রদ্ধা নেই। বরং রাহুল যা বলেছেন তা সম্পূর্ণ সঠিক বলেই মনে করছেন অবিমুক্তেশ্বরানন্দ। 

রাহুলের ভাষণকে হাতিয়ার করে রাহুল গান্ধীর বিরুদ্ধে হিন্দু ধর্মের অপমান করার অভিযোগ প্রমাণের চেষ্টায় মরিয়া বিজেপি। পদ্ম শিবির তুলে ধরার চেষ্টা করেছে, রাহুল গান্ধী বলতে চেয়েছেন হিন্দুরা হিংসাত্মক। যদিও সেই পরিকল্পনা ভেস্তে দিয়েছেন শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দ। 

শঙ্করাচার্যের সংযোজন, 'ধর্মের অর্থ আসলে ধারণ করা। সেখানে ঘৃণার জায়গা নেই। স্রেফ হিন্দু নয়, যে কোনও ধর্মের ক্ষেত্রেই এ কথা সত্যি।' এর আগে তিনি নির্মীয়মান রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আপত্তিও জানিয়েছিলেন সেই অনুষ্ঠানের। এবার রাহুল গান্ধীকে হিন্দু-বিদ্বেষী বলার প্রতিবাদ জানালেন স্বামী অভিমুক্তেশ্বরানন্দ।  

আরও পড়ুন, Menstrual Leave: 'পিরিয়ডে ছুটি দরকার, কিন্তু তার জেরে মেয়েদের চাকরি পেতেও সমস্যা হবে! তাই...'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.