আলিগড় বিতর্কে নতুন মোড়, বিশ্ববিদ্যালয়ের নামটাই বদলে ফেলার দাবি তুললেন হরিয়ানার মন্ত্রী

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে মহম্মদ আলি জিন্নাহর ছবি রাখা নিয়ে বিতর্ক এখনও থিতিয়ে ‌যায়নি। এরই মধ্যে তা ফের উসকে দিলেন হরিয়ানার অর্থমন্ত্রী। বিশ্ববিদ্যালয়ের নামটাই বদলে ফেলার দাবি তুলেন মন্ত্রী।

Updated By: May 14, 2018, 09:54 AM IST
আলিগড় বিতর্কে নতুন মোড়, বিশ্ববিদ্যালয়ের নামটাই বদলে ফেলার দাবি তুললেন হরিয়ানার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে মহম্মদ আলি জিন্নাহর ছবি রাখা নিয়ে বিতর্ক এখনও থিতিয়ে ‌যায়নি। এরই মধ্যে তা ফের উসকে দিলেন হরিয়ানার অর্থমন্ত্রী। বিশ্ববিদ্যালয়ের নামটাই বদলে ফেলার দাবি তুলেন মন্ত্রী।

আরও পড়ুন-রাজ্যে দু‌র্যোগের বলি ৭, ক্ষতিগ্রস্তদের সবরকম সাহা‌য্যের আশ্বাস উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর

হরিয়ানার অর্থমন্ত্রী ক্যাপ্টেন অভিমন্যু দাবি করেছেন, ‘অলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে এমন একজনের ছবি রাখা হয়েছে ‌যিনি দেশকে টুকরো করেছিলেন। কিন্তু ‌যে জাঠ রাজা মহেন্দ্রপ্রতাপ বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দিয়েছিলেন তার ছবি নেই। আমার দাবি, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের নাম বদল করে রাজ মহেন্দ্রপ্রতাপ সিংয়ের নামে করা হোক।’ রবিবার রেওয়ারিতে ওই মন্তব্য করেন ক্যাপ্টেন অভিমন্যু।

আরও পড়ুন-কলকাতা পুলিসের সাহা‌য্যে মুম্বইয়ে গ্রেফতার পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি

উল্লেখ্য, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে মহম্মদ আলি জিন্নাহর একটি ছবি রয়েছে। ১৯৩৮ সালে জিন্নাহকে আজীবন সদস্যপদ দেয় বিশ্ববিদ্যালয়। তারপর থেকে ছবিটি টাঙানো রয়েছে। গোটা বিষয়টি সামনে আনেন আলিগড়ের বিজেপি সাংসদ সতীশ গৌতম। এর মধ্যেই একটি হিন্দুত্ববাদী দল বিশ্ববিদ্যালয়ে ঢুকে ভাঙচুর করে। তারপর থেকে এনিয়ে বিতর্ক চরমে।

.