মোদীর রাজ্যেই রয়েছে একাধিক চিটফান্ড সংস্থা, কেন নিরব সিবিআই, মামলা শীর্ষ আদালতে

আহমেদাবাদের একগুচ্ছ চিটফান্ড নিয়ে কোনও পদক্ষেপই নিচ্ছেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। এই অভিযোগ তুলে এবার সুপ্রিম কোর্টে মামলা হতে চলেছে। মামলাকারী রাজ্যের বাসিন্দা মানবাধিকার কর্মী অমিতাভ ভট্টাচার্য।

Updated By: Jan 11, 2015, 10:55 AM IST
মোদীর রাজ্যেই রয়েছে একাধিক চিটফান্ড সংস্থা, কেন নিরব সিবিআই, মামলা শীর্ষ আদালতে

আহমেদাবাদ: আহমেদাবাদের একগুচ্ছ চিটফান্ড নিয়ে কোনও পদক্ষেপই নিচ্ছেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। এই অভিযোগ তুলে এবার সুপ্রিম কোর্টে মামলা হতে চলেছে। মামলাকারী রাজ্যের বাসিন্দা মানবাধিকার কর্মী অমিতাভ ভট্টাচার্য।

চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে সুপ্রিম কোর্ট তদন্তের নির্দেশ দেওয়ার পর সারদা সহ রাজ্যের একের পর চিটফান্ড নিয়ে তদন্ত শুরু হয়ে গিয়েছে। নাম জড়িয়েছে তৃণমূল কংগ্রেসের অনেক নেতা-মন্ত্রীরই। কেন্দ্রীয় সরকারের তথ্য বলছে, দেশে বেআইনি আর্থিক সংস্থার সংখ্যা সাতশো একটি। এর মধ্যে গুজরাটের আহমেদাবাদেই রয়েছে চৌত্রিশটি। অভিযোগ দুহাজার এগারো সাল থেকে এই আর্থিক সংস্থাগুলির একটিও আমানতকারীদের টাকা ফেরত দেয়নি।এদের বিরুদ্ধে কেন্দ্রীয় গোয়েন্দারা কোনও ব্যবস্থাই নেয়নি বলে অভিযোগ।  তবে কি চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে তদন্ত এক মুখী? প্রশ্ন উঠছে।

প্রধানমন্ত্রীর রাজ্য হওয়ার জন্যই কি আহমেদাবাদের এই সংস্থাগুলির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়? এ প্রশ্ন তুলেই সুপ্রিম কোর্টে মামলা হতে চলেছে।  একই সঙ্গে প্রশ্ন উঠছে, কেন এ রাজ্যের কেউ আহমেদাবাদের চিটফান্ড নিয়ে মাথা ঘামাচ্ছেন? তাহলে কি সারদা তদন্তের গতিটাকেই শ্লথ করে দেওয়ার চেষ্টা?

 

.