Gujarat: গুজরাটে চমক BJP-র, নতুন মুখ্যমন্ত্রী Bhupendra Patel

গুজরাটে বিজয় রূপাণীর উত্তরসূরি বেছে নিল বিজেপি।  

Updated By: Sep 12, 2021, 05:38 PM IST
Gujarat: গুজরাটে চমক BJP-র, নতুন মুখ্যমন্ত্রী Bhupendra Patel

নিজস্ব প্রতিবেদন: গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নিতিন পটেল, মনসুখ মান্ডব্য ও পুরুষোত্তম রূপালার নাম ভাসছিল। কিন্তু চমক দিল বিজেপি। রবিবার পাতিদার সম্প্রদায়ের ভূপেন্দ্র পটেলকে বেছে নিয়েছে পরিষদীয় দল। মনে করা হচ্ছে, মোদী ও শাহের ইচ্ছাতেই রূপাণীর স্থলাভিষিক্ত হচ্ছেন ভূপেন্দ্র। 

গুজরাটে বিধানসভা নির্বাচনের ১৫ মাস আগে শনিবার আচমকা মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিজয় রূপাণী। তাঁর উত্তরসূরী কে হবেন, তা নিয়ে রবিবার গান্ধীনগরে কমলম কার্যালয়ে বৈঠকে বসেন বিজেপি বিধায়করা। সেখানে ছিলেন রাজ্যে বিজেপির সভাপতি সিআর পাটিল,বিজয় রূপাণী, উপমুখ্যমন্ত্রী নিতিন পটেল ও কেন্দ্রীয় পর্যবেক্ষক নরেন্দ্র সিং তোমর, প্রহ্লাদ জোশী ও তরুণ চুগ। ওই বৈঠকে ভূপেন্দ্র পটেলের নামে পড়ে সিলমোহর। 

ভূপেন্দ্রকে মনোনীত করার পিছনে রাজনৈতিক সমীকরণও রয়েছে। দেড় বছর পর সে রাজ্যে বিধানসভার ভোট। আর তার আগে পাতিদার সম্প্রদায়ের নেতাকে মুখ করে বার্তা দিল বিজেপি। পাতিদারদের ভোট নিশ্চিত করার কৌশল নিলেন মোদী-শাহ।        

ঘাটলোদিয়া আসনে বিধায়ক ভূপেন্দ্র পটেল। ওই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক ছিলেন আনন্দিবেন পটেল। আমদাবাদ পুরসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হয়েছিলেন। এছাড়া আমদাবাদ শহরাঞ্চল উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বও সামলেছেন ভূপেন্দ্র।

 

আরও পড়ুন- দেখভাল করতে জমি দেওয়া হয়েছিল, সেটাই চুরি করেছেন, Congress-র নিশানায় Mamata-Sharad?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.