Gujarat Assembly Election Results 2022: গুজরাত জয়ের বড় ফায়দা বিজেপি-র, রাজ্যসভায় নতুন রেকর্ড হবে শাসকদলের

Gujarat News: গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল (Gujarat Election Result 2022) ব্র্যান্ড বিজেপিকে নতুন শক্তি দিয়েছে। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় এই ফলাফল বিজেপির জন্য একটি নতুন রেকর্ডের শক্তিশালী ভিত্তি তৈরি করেছে। এখন কোন নতুন রেকর্ড গড়তে চলেছে বিজেপি? আসুন জেনে নিই।

Updated By: Dec 9, 2022, 02:21 PM IST
Gujarat Assembly Election Results 2022: গুজরাত জয়ের বড় ফায়দা বিজেপি-র, রাজ্যসভায় নতুন রেকর্ড হবে শাসকদলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাট বিধানসভা নির্বাচনে ফের জয় পেয়েছে বিজেপি। রেকর্ড সংখ্যক আসন পেয়ে বিরোধী দলগুলিকে নিসচিনহ করে দিয়েছে তারা। এখন, বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে গুজরাতের এই ঐতিহাসিক জয়ের ফলে রাজ্যসভায় বড় সুবিধা পেতে চলেছে বিজেপি। ফলাফল প্রকাশের পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি সদর দফতরে দলীয় কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেন। এই সময় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে গুজরাটের মানুষ রেকর্ড ভেঙেও রেকর্ড করেছে। গুজরাটের ইতিহাসে বিজেপিকে সবথেকে বড় ম্যান্ডেট দিয়ে রাজ্যের মানুষ নতুন ইতিহাস তৈরি করেছে। জাতি, শ্রেণী, সম্প্রদায় এবং সব ধরনের বিভেদের ঊর্ধ্বে উঠে বিজেপিকে ভোট দিয়েছেন মানুষ।

বিজেপি বানাবে নতুন রেকর্ড

এই ফলাফলের মাধ্যমে গুজরাত এবং রাজ্যসভায় প্রথমবার নতুন রেকর্ড গড়তে চলেছে বিজেপি। বৃহস্পতিবারের ফলাফল সংসদের উচ্চকক্ষে বিজেপির জন্য একটি শক্তিশালী ভিত্তি তৈরি করেছে। খুব তাড়াতাড়ি রাজ্যসভায় গুজরাত থেকে বিজেপির ১১ জন সাংসদ যাবেন।

আরও পড়ুন: Madhya Pradesh: অনলাইন ক্লাস নিয়ে সমস্যা, বাবার বন্দুক দিয়েই নিজেকে গুলি করল ছেলে

রাজ্যসভার বর্তমান অবস্থায়, গুজরাত থেকে রাজ্যসভায় বিজেপির আট জন এবং কংগ্রেসের তিন জন সদস্য রয়েছেন। আগামী বছরের অগস্টে, উচ্চকক্ষে যে তিনটি আসন খালি হতে চলেছে তার সবগুলিতেই নতুন করে বিজেপির সদস্যরা আসবেন।

আরও পড়ুন: Modi Foreign Trip Expenditures : ২৩ কোটিরও বেশি খরচ আমেরিকায়! ৫ বছরে মোদীর ৩৬ বার বিদেশভ্রমণে ব্যয় আকাশছোঁয়া

সব আসনই যাবে বিজেপির দখলে

২০২৪ সালের এপ্রিলে হতে চলা নির্বাচনে বিজেপি চারটির মধ্যে দুটি অতিরিক্ত আসন পাবে এবং ২০২৬ সালের জুন মাসের নির্বাচনে অন্য চারটির মধ্যে আরও একটি আসন পাবে। গুজরাটে তার মোট রাজ্যসভা সাংসদের সংখ্যা ১১ হবে।

একজন রাজ্যসভার সাংসদ রয়েছে এমন রাজ্য বাদ দিলে বর্তমানে হিমাচল, দিল্লি, পঞ্জাব, তেলেঙ্গানা এবং উত্তরাখণ্ড হল এমন পাঁচটি রাজ্য যেখানে রাজ্যসভার সব আসন একটি দলের হাতে রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.