নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহুলকে নোটিস নির্বাচন কমিশনের

রাহুল গান্ধীকে শোকজ নোটিস পাঠাল নির্বাচন কমিশন। ১৮ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে জবাব দিতে হবে কংগ্রেসের সভাপতিকে।

Updated By: Dec 13, 2017, 09:39 PM IST
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহুলকে নোটিস নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহুল গান্ধীকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। ১৮ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে ব্যাখ্যা দিতে হবে রাহুল গান্ধীকে। দ্বিতীয় দফার ভোটের আগের দিন রাহুল গান্ধীর সাক্ষাত্কার সম্প্রচার করে কয়েকটি চ্যানেল। গুজরাটের মুখ্য নির্বাচনী আধিকারিককে ওই চ্যানেলগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।  

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, ১২ ডিসেম্বর বিকেল ৫টার পর ভোট সংক্রান্ত কোনও কিছু প্রচার করা যাবে না। সেই বিধি লঙ্ঘন করে গুজরাটে রাহুল গান্ধীর সাক্ষাত্কার সম্প্রচার করা হয়। এরপরই কংগ্রেস সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। পাল্টা কংগ্রেসের অভিযোগ, ওই সাক্ষাত্কারটি সম্প্রচার করার জন্য সংশ্লিষ্ট চ্যানেলের সাংবাদিককে হুমকি দিয়েছে বিজেপি।  

আরও পড়ুন- ''এই নির্বাচন মোদী বা আমাকে নিয়ে নয়", সাক্ষাত্কারে বললেন রাহুল 

নির্বাচনের আদর্শ আচরণবিধি ভাঙার অভিযোগে সংশ্লিষ্ট সব পক্ষের বিরুদ্ধে এফআইআর দায়েরের জন্য মুখ্য নির্বাচনী আধিকারিককে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।  গুজরাটের মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, এবিষয়ে অভিযোগ পেয়েছেন তিনি। সংশ্লিষ্ট চ্যানেলের কাছ থেকে ইন্টারভিউয়ের সিডি চেয়ে পাঠানো হয়েছে। ওই সাক্ষাত্কারটি খতিয়ে দেখে ব্যবস্থা নেবে কমিশন।

.