বিরোধীদের চাপের মুখে পড়েও, নিজেদের অবস্থানে অনড় রইল সরকারপক্ষ

বিরোধীদের চাপের মুখে পড়েও, নিজেদের অবস্থানে অনড় রইল সরকারপক্ষ। JNU কাণ্ড  থেকে রোহিত ভেমুলা, নিজেদের অবস্থান কতটা ঠিক, ব্যাখ্যা দিয়ে তাই তুলে ধরার চেষ্টা করেন স্মৃতি ইরানি থেকে বেঙ্কাইয়া নাইডু। যার মোদ্দা কথা সীমা লঙ্ঘন করলে, সমাজ ক্ষমা করবে না। বাজেট অধিবেশনের দ্বিতীয় দিন। শুরু থেকেই  JNU ও ভেমুলা ইস্যুতে সরকারকে কোণঠাসা করতে ঝাঁপায় বিরোধী শিবির। হই-হট্টগোলের জেরে দফায় দফায় মুলতুবি রাজ্যসভা। চার দফায় সভা পণ্ড হওয়ার পর দিনের মতো মুলতুবি অধিবেশন। তবে সরকার ও বিরোধী পক্ষ ছিল আক্রমণের মেজাজে।

Updated By: Feb 24, 2016, 09:44 PM IST
বিরোধীদের চাপের মুখে পড়েও, নিজেদের অবস্থানে অনড় রইল সরকারপক্ষ

ওয়েব ডেস্ক: বিরোধীদের চাপের মুখে পড়েও, নিজেদের অবস্থানে অনড় রইল সরকারপক্ষ। JNU কাণ্ড  থেকে রোহিত ভেমুলা, নিজেদের অবস্থান কতটা ঠিক, ব্যাখ্যা দিয়ে তাই তুলে ধরার চেষ্টা করেন স্মৃতি ইরানি থেকে বেঙ্কাইয়া নাইডু। যার মোদ্দা কথা সীমা লঙ্ঘন করলে, সমাজ ক্ষমা করবে না। বাজেট অধিবেশনের দ্বিতীয় দিন। শুরু থেকেই  JNU ও ভেমুলা ইস্যুতে সরকারকে কোণঠাসা করতে ঝাঁপায় বিরোধী শিবির। হই-হট্টগোলের জেরে দফায় দফায় মুলতুবি রাজ্যসভা। চার দফায় সভা পণ্ড হওয়ার পর দিনের মতো মুলতুবি অধিবেশন। তবে সরকার ও বিরোধী পক্ষ ছিল আক্রমণের মেজাজে।

বিতর্কের আঁচ গড়ায় লোকসভাতেও। দলিত ছাত্র রোহিত ভেমুলার মৃত্যুর তদন্ত কমিটিতে দলিত প্রতিনিধি রাখার দাবি তোলে কংগ্রেস। সংসদের ভিতরে বাইরে লাগাতার চাপের মুখে পড়েও অবস্থান এতটুকুও নরম করেনি সরকারপক্ষ। তবে দেশদ্রোহিতার ধারা আনা উচিত হয়েছে কী হয়নি সেই বিতর্ক এড়িয়ে গেছেন সযত্ন। গৈরিকীকরণ নিয়ে রাহুল গান্ধীর তোলা অভিযোগের জবাব দিতে গিয়েও পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েছেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি।

.