আইসিস-এর হয়ে প্রচার করায় বন্ধ করা হল দুটি ওয়েবসাইট সহ ফেসবুক পেজ

আইসিস জঙ্গিদের রুখতে এবার ময়দানে নামল কেন্দ্র সরকার। আইসিস-এর হয়ে প্রচার করার অভিযোগ বন্ধ করে দেওয়া হল দুটি ওয়েবসাইট। সেই সঙ্গে ব্লক করা হল তাদের ফেসবুক পেজ। এই পেজ গুলির মাধ্যমে আইসিস জঙ্গিরা বোমা বানানোর কৌশল প্রকাশ করেছিল। টেলিকম মন্ত্রক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার সাথে ভারতীয় কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিমের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Updated By: Oct 15, 2015, 09:19 AM IST
আইসিস-এর হয়ে প্রচার করায় বন্ধ করা হল দুটি ওয়েবসাইট সহ ফেসবুক পেজ

ওয়েব ডেস্ক: আইসিস জঙ্গিদের রুখতে এবার ময়দানে নামল কেন্দ্র সরকার। আইসিস-এর হয়ে প্রচার করার অভিযোগ বন্ধ করে দেওয়া হল দুটি ওয়েবসাইট। সেই সঙ্গে ব্লক করা হল তাদের ফেসবুক পেজ। এই পেজ গুলির মাধ্যমে আইসিস জঙ্গিরা বোমা বানানোর কৌশল প্রকাশ করেছিল। টেলিকম মন্ত্রক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার সাথে ভারতীয় কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিমের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

দেশের সার্বভৌমত্ত্ব রক্ষার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সরকারি সূত্রের খবর , চলতি বছরের শেষ দিকে আরও ৫৫-৬০টি ওয়েবসাইট এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের পেজ বন্ধ করে দেওয়া হবে। যে পেজগুলির মধ্যে সন্ত্রাসী কার্যক্রম সংক্রান্ত সমস্ত তথ্যই পাওয়া যায়। টেলিকম মন্ত্রী রবি সঙ্কর প্রসাদ এই দিন জানান, সোশ্যাল মিডিয়াকে যারা অপব্যবহার করছে তাদের জন্যই নেওয়া হবে এই পদক্ষেপ, যার জন্য ব্যাহত হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতি এবং জাতীয় নিরাপত্তা।      

.