Gorakhnath Temple: 'মানসিক অসুস্থ' না কি জঙ্গিযোগ? গোরক্ষনাথ মন্দিরে হামলায় পুলিসের হাতে নয়া সূত্র

সোমবার ইউপি এটিএস মুম্বই পৌঁছেছে এবং জানা গিয়েছে যে অভিযুক্ত মুর্তজা গত তিন বছর ধরে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেনি।

Updated By: Apr 6, 2022, 03:46 PM IST
Gorakhnath Temple: 'মানসিক অসুস্থ' না কি জঙ্গিযোগ? গোরক্ষনাথ মন্দিরে হামলায় পুলিসের হাতে নয়া সূত্র
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনায় থাকতে পারে জঙ্গি যোগ, প্রাথমিক তদন্তের পর এমনই আশঙ্কা করছে উত্তরপ্রদেশের বিশেষ সন্ত্রাসবাদ মোকাবিলা শাখা এটিএস। উত্তরপ্রদেশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) বুধবার আরও তদন্তের জন্য গোরক্ষনাথ মন্দির হামলা মামলার অভিযুক্ত মুর্তজাকে নিয়ে তার সদর দফতরে পৌঁছেছে। লখনউতে যাওয়ার আগে মুর্তজার একটি মেডিকেল পরীক্ষা করা হয়েছিল। তার ল্যাপটপ এবং মোবাইল আরও তদন্তের জন্য ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে (এফএসএল) পাঠানো হয়েছে।

সোমবার ইউপি এটিএস মুম্বই পৌঁছেছে এবং জানা গিয়েছে যে অভিযুক্ত মুর্তজা গত তিন বছর ধরে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেনি। গতকাল, তদন্তকারী দল নভি মুম্বই পরিদর্শন করেছিল যেখানে অভিযুক্ত মুর্তজা তার পরিবারের সঙ্গে আগে থাকতেন। গোরক্ষনাথ মন্দির হামলা মামলার তদন্ত করতে মুম্বই পৌঁছেছে ইউপি ATS টিম।

অভিযুক্তের বাবা মুনির আহমেদ আব্বাসি এএনআইকে বলেন, “আগেও চিকিত্সা চলেছে ছেলের।” তিনি আরও বলেন, "তার কোন পরিকল্পনা ছিল না এবং তার বর্তমান মানসিক অবস্থার কারণে এটি করেছে।'' উত্তরপ্রদেশ পুলিস জানিয়েছে, রবিবার এক ব্যক্তি জোর করে গোরক্ষনাথ মন্দির প্রাঙ্গণে প্রবেশের চেষ্টা করে এবং কর্তব্যরত পুলিস কর্মীদের উপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে। অভিযুক্তের নাম আহমেদ মুর্তজা আব্বাসি, যিনি গোরখপুরের বাসিন্দা।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের গোরক্ষনাথ মন্দিরের বাইরে ধারালো অস্ত্র দিয়ে দুই পুলিস সদস্যকে আক্রমণ করেন এক আইআইটি স্নাতক। এই ঘটনাকে ‘সন্ত্রাসবাদী কার্যকলাপ’ আখ্যা দেয় উত্তরপ্রদেশ সরকার। ঘটনার তদন্ত করবে স্পেশাল টাস্ক ফোর্স এবং অ্যান্টি টেররিস্ট স্কোয়াদের সদস্যরা। ঘটনায় অভিযুক্ত আহমেদ মুর্তজা আব্বাসির পরিবারের সদস্যদের অবশ্য দাবি যে হামলাকারী মানসিক ভারসাম্যহীন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.