এবার ট্রেনের ভাড়ায় মিলবে বিমান যাত্রার সুযোগ!

হঠাত্‍ করেই ঠিক হয়েছে টুর প্যান। অথচ টিকিট কাটতে গিয়ে পড়েছেন বিপাকে। এ তো ওয়েটিং লিস্টের লম্বা লাইন। ভাবছেন শেষ পর্যন্ত টিকিট কনফার্ম না হলেও সফরটাই হয়তো বাতিল করতে হবে। এমন যাত্রীদের জন্য এবার সুখবর। রেলপথে না গিয়ে এবার আকাশপথেই সেই যাত্রা করতে পারেন আপনি।

Updated By: May 26, 2016, 06:16 PM IST
এবার ট্রেনের ভাড়ায় মিলবে বিমান যাত্রার সুযোগ!

ওয়েব ডেক্স : হঠাত্‍ করেই ঠিক হয়েছে টুর প্যান। অথচ টিকিট কাটতে গিয়ে পড়েছেন বিপাকে। এ তো ওয়েটিং লিস্টের লম্বা লাইন। ভাবছেন শেষ পর্যন্ত টিকিট কনফার্ম না হলেও সফরটাই হয়তো বাতিল করতে হবে। এমন যাত্রীদের জন্য এবার সুখবর। রেলপথে না গিয়ে এবার আকাশপথেই সেই যাত্রা করতে পারেন আপনি।

কীভাবে?

এবার থেকে রাজধানী এক্সপ্রেসের ওয়েটিং লিস্টে নাম থাকা যাত্রীরা কনফার্ম টিকিট ছাড়াও যাত্রা করতে পারবেন। ট্রেনের টিকিট কনফার্ম না হলেও, এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার সুযোগ মিলতে পারে তাঁদের। সম্প্রতি এয়ার ইন্ডিয়ার সঙ্গে এই মর্মে একটি চুক্তিও সাক্ষর করেছে আইআরসিটিসি। অবশ্য ওই রুটে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট থাকতে হবে।

রাজধানী এক্সপ্রেসে এসি প্রথম শ্রেণীর যাত্রী যাঁদের নাম ওয়েটিং লিস্টে রয়েছে তাঁদের বিকল্প হিসাবে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের টিকিট অফার করা হবে। তবে এসি-টু টিয়ার এবং এসি -থ্রি টিয়ারের যাত্রীদের এই সুবিধা পেতে দুহাজার টাকা পর্যন্ত বাড়তি খরচ করতে হবে। এক সপ্তাহের মধ্যেই বিষয়টি চূড়ান্ত হবে বলে জানিয়েছেন এয়ার ইন্ডিয়ার প্রধান অশ্বিনী লোহানি।

তবে, প্রথম দফায় রাজধানী এক্সপ্রেসে এই সুবিধে মিললেও পরে তা অন্য ট্রেনের ক্ষেত্রেও পাওয়া যাবে কি না তা আইআরসিটিসি-র পক্ষে এখনও জানা যায়নি।

.