ফের ঊর্ধ্বমুখী সোনার দাম, কত থাকতে পারে উৎসব মরশুমে?

"আপনি যদি শেয়ার বাজারের গতির সঙ্গে সোনার চলন দেখতে পান তবে আপনি ভুল করবেন" 

Updated By: Oct 14, 2020, 01:59 PM IST
ফের ঊর্ধ্বমুখী সোনার দাম, কত থাকতে পারে উৎসব মরশুমে?

নিজস্ব প্রতিবেদন:   মঙ্গলবার দাম কমেছিল সোনার। কিন্তু বুধবারই সেই দামের সূচক ফের ঊর্ধ্বমুখী। তবে আগের চেয়ে দাম কম রয়েছে। গত দশ দিনে সোনার দামের ওঠানামার দিকে নজর দিলে, বোঝা যাচ্ছে, মোটের উপর দাম বেড়েই রয়েছে সোনার। মঙ্গলবার যে দাম কমেছে, তা খুব একটা নজর কাড়ে না। ৫ অক্টোবর  ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৯,৩৮০ টাকা এবং ২৪ ক্যারেটের দাম ৫২,২৯০ টাকা। ১০ অক্টোবর সেই দাম পৌঁছে যায় ৫০ এর দোরগড়ায়। ১২ অক্টোবর ২২ ক্যারেটের দাম হয় ৫০,৩৫০ টাকা ও ২৪ ক্যারেটের দাম হয় ৫৩,২৭০ টাকা। গতকাল সোনার দাম কমে গিয়ে ২২ ক্যারেটের দাম দাঁড়ায় ৫০,১৩০ টাকা ও ২৪ ক্যারেটের দাম ৫৩,১৫০ টাকা। ১৪ অক্টোবর অর্থাৎ আজ ২২ ক্যারেটের সোনার দাম হয়েছে  ৫০,১৪০ টাকা এবং ২৪ ক্যারেটের দাম হয়েছে ৫৩,১৬০ টাকা। 

মতিলাল ওসওয়াল ফাইনান্সিয়াল সার্ভিসেসের কমোডিটির ভাইস প্রেসিডেন্ট নবনিত দামানির মতে, "আপনি যদি মনে করেন যে সোনার দাম সস্তা হবে বা আগের দামের স্তরে আসবে, তবে সেই ধারণা ভুল হতে পারে"।

আরও পড়ুন: ৬০০ টাকার শার্ট কিনতে গিয়ে গায়েব লাখ! নামী ই-কমার্স সাইট থেকে অনলাইন শপিং করে ফাঁদে দম্পতি

তিনি আরও বলেন, "আপনি যদি শেয়ার বাজারের গতির সঙ্গে সোনার চলন দেখতে পান তবে আপনি ভুল করবেন সোনার দাম ৫০,০০০ এর ঘর ছুঁয়েছে, অন্যদিকে রূপোর দামও রয়েছে সীমার মধ্যে"।

দীপাবলি অবধি সোনার দামে কোনও বড় উত্থান বা পতনের কোনও সম্ভাবনা নেই। এমনকি দীপাবলীতেও প্রতি ১০ গ্রামে সোনা ৫০০০০-৫২০০০ এর মধ্যে থাকতে পারে।   

.