TMC Manifesto for Goa: গোয়ায় লক্ষ্য মহিলা ভোটব্যাঙ্ক! ইশতেহারে কর্মসংস্থানে জোর TMC-র

রাজ্যের যুবকদের জন্যও বেশকিছু কথা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস।

Updated By: Jan 29, 2022, 10:01 PM IST
TMC Manifesto for Goa: গোয়ায় লক্ষ্য মহিলা ভোটব্যাঙ্ক! ইশতেহারে কর্মসংস্থানে জোর TMC-র

নিজস্ব প্রতিবেদন: বাংলার বাইরে দলের বিস্তারে তৃণমূল কংগ্রেসের লক্ষ্য এখন গোয়া। আগামী মাসেই সেখানে বিধানসভা নির্বাচন। সেদিকে লক্ষ্য রেখে তাদের নির্বাচনী ইশতেহার প্রকাশ করল ঘাসফুল শিবির।

বাংলায় বিধানসভা নির্বাচনের আগে দুয়ারে সরকার কর্মসূচি চালু করে ও ভোটের প্রচারে মহিলাদের জন্য বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করে ভালো ফল পেয়েছিল তৃণমূল কংগ্রেস। এবার গোয়া বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের লক্ষ্য অনেকটাই রাজ্যের মহিলা ভোটাররা।

শনিবার তার নির্বাচনী ইশতেহার(TMC Election Manifesto for Goa) প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। সেখানে রাজ্যের সব চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষণের কথা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস(TMC)। স্থানীয় প্রশাসনে মহিলাদের জন্য দেওয়া হবে ৫০ শতাংশ আসন। পাশাপাশি বাংলার লক্ষ্মীর ভান্ডার-এর আদলে সেখানে মহিলাদের দেওয়া হবে মাসে ৫ হাজার টাকা। পাশাপাশি, মহিলাদের জন্য দুটি কলেজ তৈরির কথাও ঘোষণা করা হয়েছে ইশতেহারে।

উল্লেখ্য, গোয়ার(Goa) মহিলাদের জন্য মাসিক ৫ হাজার টাকা দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়(Mamata Banerjee)। এনিয়ে সরব হয়েছিল এরাজ্যের গেরুয়া শিবির। রাজ্য বিজেপির তরফে বলা হয়, পশ্চিমবঙ্গে যেখানে মহিলাদের জন্য মাসে মাত্র ৫০০ টাকা, সেখানে গোয়ার মহিলাদের জন্য কেন ৫ হাজার। 

আরও পড়ুন-Digha: রাতারাতি কোটিপতি! মৎস্যজীবীদের জালে ১২০ তেলিয়া ভোলা 

এদিকে, রাজ্যের যুবকদের জন্যও বেশকিছু কথা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। এক্ষেত্রে আগামী ৩ বছরে রাজ্যে ১০ হাজার চাকরি দেওয়ার কথা বলা হয়েছে। রাজ্যের যুবকদের যুব শক্তি প্রকল্পে মাত্র ৪ শতাংশ সুদে ২০ লাখ টাকা পর্যন্ত ক্রেডিটের সুবিধে দেওয়া হবে। এছাড়াও রাজ্যে দেওয়া হবে ইউনিভার্সাল হেলথ কার্ড, ২৪ ঘণ্টা পরিবহণের ব্যবস্থা ও তৈরি করে দেওয়া হবে ৫০ হাজার বাড়ি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.