Income Tax: আয়কর দফতরের সাইটের সমস্যায় জেরবার গ্রাহকরা! ইনফোসিসের CEO-কে তলব কেন্দ্রের

পোর্টালটি সমস্যা নিয়ে গত কয়েক মাস ধরে বহু অভিযোগ করে আসছেন গ্রাহকরা। অনেকেই বলছেন, পোর্টালটি খুবই স্লো

Updated By: Aug 22, 2021, 04:38 PM IST
Income Tax: আয়কর দফতরের সাইটের সমস্যায় জেরবার গ্রাহকরা! ইনফোসিসের CEO-কে তলব কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: কয়েক মাস ধরেই নাজেহাল গ্রাহকরা। আয়কর দফতরের ই-ফাইলিং পোর্টালের সেই সমস্যার কোনও সমাধান এখনও হয়নি। এনিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এবার ওই ই-পোর্টাল পোর্টালটি যে সংস্থা তৈরি করেছে সেই ইনফোসিসের সিইও সুনীল পারেখকে তলব করল অর্থ দফতর।

আরও পড়ুন-  East Bengal এর সঙ্গে কি Shree Cement র সম্পর্ক শেষ! রবির সকালে যে খবরে তোলপাড়  

আড়াই মাস আগে নতুন আকারে ওই ই-পোর্টালটি লঞ্চ করে আয়কর দফকর। তার পর থেকে একাধিক অসুবিধের সম্মুখীন হচ্ছিলেন গ্রাহকরা। বহু অভিযোগ এসেছিল অর্থ দফতরে। এনিয়ে ইতিমধ্যেই একবার ইনফোসিসকে ওই সমস্যা সমাধনের কথা জানিয়েছিল অর্থ মন্ত্রক।

রবিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এক টুইটে লিখেছেন, 'ইনফোসিসের সিইও ও এমডি সুনীল পারেখকে তলব করেছে অর্থ দফতর। পোর্টালটি লঞ্চ করার আড়াই মাস পরও কেন সমস্যা কাটেনি তার ব্যাখ্যা দিতে হবে ইনফোসিস কর্তাকে। উদ্বেগের বিষয় হল ২১ অগাস্টের পর থেকে আর পোর্টালটিতে বহু কাজ করা যাচ্ছে না।'

আরও পড়ুন-  Afghanistan: তালিবানি সন্ত্রাস! অপহৃত প্রতিরোধ বাহিনীর ২০ শিশু 

পোর্টালটি সমস্যা নিয়ে গত কয়েক মাস ধরে বহু অভিযোগ করে আসছেন গ্রাহকরা। অনেকেই বলছেন, পোর্টালটি খুবই স্লো, প্রোফাইল আপডেট বা পাসওয়ার্ড বদল করার মতো সাধারণ জিনিস করতে গিয়ে প্রবল সমস্যা হচ্ছে। ২০১৯ থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত ওই পোর্টালটি তৈরি জন্য ইনফোসিসকে ১৬৪.৫ কোটি টাকা দিয়েছে সরকার। দুমাস আগেই ওইসব সমস্যা সমাধান করা জন্য ইনফোসিসকে বলা হয়। কিন্তু তার পরও কোনও সামধান না হওয়ায় এবার সরাসরি তবল করল কেন্দ্র।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.