এ বারও জম্মু-কাশ্মীরে ঢুকতে পারলেন না গুলাম নবি আজ়াদ, বিমানবন্দরে পা দিতেই পাঠিয়ে দেওয়া হল দিল্লি

সোমবার সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজ়াদের অভিযোগ, ভুল সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার

Updated By: Aug 20, 2019, 05:05 PM IST
এ বারও জম্মু-কাশ্মীরে ঢুকতে পারলেন না গুলাম নবি আজ়াদ, বিমানবন্দরে পা দিতেই পাঠিয়ে দেওয়া হল দিল্লি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শ্রীনগর বিমানবন্দরে নেমেও ফের দিল্লিতে ফেরত্ পাঠানো হল রাজ্যসভার সাংসদ গুলাম নবি আজ়াদকে। অনুচ্ছেদ ৩৭০ বিলোপের দু’দিন পরেই জম্মু-কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীনগর বিমানবন্দর পৌঁছে ছিলেন। পরিস্থিতির অবনতির আশঙ্কা করে তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। পরের বিমানেই রওনা দেন দিল্লি।

সোমবার সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজ়াদের অভিযোগ, ভুল সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। উপত্যাকার কেউ খুশি নন এই সিদ্ধান্তে। গুলামের দাবি, কেন্দ্রের এই সিদ্ধান্ত প্রত্যাহার করা উচিত। উত্তর কাশ্মীরের কয়েকটি জায়গা বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। তবে, এখনও পর্যন্ত মোটের উপর শান্ত রয়েছে জম্মু-কাশ্মীর।

আরও পড়ুন- আজই গ্রেফতার! চিদাম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করল আদালত

কেন্দ্রের দাবি, জম্মু ও কাশ্মীরে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। অধিকাংশ স্কুল, কলেজ খুলেছে, তবে পড়ুয়াদের উপস্থিতির হার তুলনায় কম। শুরু হয়েছে সরকারি কাজকর্মও। নিরাপত্তার কথা মাথায় রেখে  আধা সেনা মোতায়েন রয়েছে সব জায়াগায়। তবে, বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক নেতাদের এখনও আটক করে রাখা হয়েছে। এ দিকে কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক বলছে কেন্দ্র। উল্লেখ্য, ৮ অগস্ট জম্মু-কাশ্মীর পরিদর্শনে গিয়েছিলেন গুলাম নবি আজ়াদ। অনুচ্ছেদ ৩৭০ বিলোপের দুই দিন পর। সে সময়ও তাঁকে শ্রীনগর বিমানবন্দরের বাইরে যেতে দেওয়া হয়নি। দিল্লিতে ফেরত্ পাঠিয়ে দেওয়া হয় তাঁকে।

.