‘পুলিস নিজেদেরই বাঁচাতে পারছে না, এদের কাছে কী আশা করবে মানুষ’

মন্তব্য গাজিপুরে নিহত পুলিস কনস্টেবলের ছেলের। গাজিপুর হিংসায় ৯২ জনের বিরুদ্ধে এফআইআর পুলিসের

Updated By: Dec 30, 2018, 11:41 AM IST
‘পুলিস নিজেদেরই বাঁচাতে পারছে না, এদের কাছে কী আশা করবে মানুষ’

নিজস্ব প্রতিবেদন: শনিবার উত্তরপ্রদেশের গাজিপুরে পুলিস কনস্টেবলের মৃত্যুর ঘটনায় ৯২ জনের বিরুদ্ধে এফআইআর করল প্রশাসন।  এদের মধ্যে ৩২ জনের নাম দিতে পেরেছে পুলিস।

গাজিপুরের সিটি সিও এম পি পাঠক সংবাদমাধ্যমে জানিয়েছেন, এফআইআর-এ ৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এরা ছাড়াও আরও ৬০ জন ওই ঘটনায় জড়িত। কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে।

আরও পড়ুন-বছরের শেষ রবিবারে বাড়ল তাপমাত্রা

উল্লেখ্য, শনিবার গাজিপুরের নউনেরা এলাকায় বিক্ষোভ দেখাচ্ছিল নিষাদ পার্টির সমর্থকরা। এদিনই গাজিপুরে প্রধানমন্ত্রীর সভা ছিল। সেখানে তাদের যেতে দেওয়া হয়নি। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কালিমুদ্দিনপুর থানার কনস্টেবল সুরেশ বত্স। ঘটনাস্থলে এলে তার ওপরে চড়াও হয় উন্মত্ত জনতা। পাথর এসে লাগে সুরেশর মাথায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

এদিকে, রাজ্যে পুলিসের নিরাপত্তা নিয়ে সবর হয়েছেন কনস্টেবল সুরেশের ছেলে ভি পি সিং। সংবাদমাধ্যমে তিনি বলেন, পুলিস যেখানে নিজেদেরই নিরাপত্তার ব্যবস্থা করতে পারে না সেখানে কী আর আশা করা যায়। এখন ক্ষতিপূরণ নিয়ে কী হবে। এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছে বুলন্দশহর ও প্রতাপগড়ে।

আরও পড়ুন-হাসছে কাঞ্চনজঙ্ঘা, দার্জিলিংয়ে রোদ-বরফের লুকোচুরি

অন্যদিকে, গোটা ঘটনার দায় চেপেছে নিষাদ পার্টির ওপরে। তবে দলের প্রেসিডেন্ট সঞ্জয় নিষাদ দাবি করেছেন, এই ঘটনার উপযুক্ত তদন্ত হওয়া প্রয়োজন। বিজেপি আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। নিষাদ পার্টির কেউ ওই ঘটনার সঙ্গে জড়িত নয়। সংরক্ষণের দাবিতে আমরা বিক্ষোভ দেখাচ্ছিলাম।

.