গৌরী লঙ্কেশের ঘাতকের গ্রেফতারি শীঘ্রই, জানালেন কর্ণাটকের মন্ত্রী

কর্ণাটকের বিশিষ্ট সাংবাদিক গৌরী লঙ্কেশের হত্যাকারী হাতের নাগালেই। কয়েক সপ্তাহের মধ্যেই তাকে ধরে ফেলবে পুলিস। এমনই মন্তব্য করলেন সে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী রামলিঙ্গ রেড্ডি।

Updated By: Nov 12, 2017, 01:08 PM IST
গৌরী লঙ্কেশের ঘাতকের গ্রেফতারি শীঘ্রই, জানালেন কর্ণাটকের মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি : কর্ণাটকের বিশিষ্ট সাংবাদিক গৌরী লঙ্কেশের হত্যাকারী হাতের নাগালেই। কয়েক সপ্তাহের মধ্যেই তাকে ধরে ফেলবে পুলিস। এমনই মন্তব্য করলেন সে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী রামলিঙ্গ রেড্ডি।

গত ৫ সেপ্টেম্বর নিজের বাড়ির সামনেই লঙ্কেশ খুন হওয়ার পর আততায়ীর টিকি এখনও ছুঁতে পারেনি পুলিস। তবে সন্দেহভাজন খুনির স্কেচ প্রকাশ করা হয়েছে। রামলিঙ্গ বলেন, ‘কে ওই খুন করেছে তা আমরা জানি। খুনির সন্ধান পাওয়ার জন্য স্পেশাল ইনভেস্টিগেশন টিমকে ধন্যবাদ। কিন্তু এই মুহূর্তে খুনির নাম প্রকাশ করা ‌যাচ্ছে না। আমরা একশো শতাংশ নিশ্চিত গৌরী লঙ্কেশের খুনি ধরা পড়বে এবং তা কয়েক সপ্তাহের মধ্যেই।’

আরও পড়ুন-রাস্তায় গাড়িতে বসে স্তন্যপান! হেনস্থার শিকার মা ও ৭ মাসের শিশু

সেপ্টেম্বর মাসে একপ্রকার নিজের বাড়ির দরজায় সাংবাদিক গৌরী লঙ্কেশকে গুলি করে খুন করা হয়। কে ওই খুনের ঘটনার সঙ্গে জড়িতে তা নিয়ে বহু বিতর্ক হয়েছে। কোনও কোনও মহল থকে এও অনুমান করা হচ্ছিল, ‌হিন্দুত্ববাদীদের কট্টর সমালোচক লঙ্কেশকে খুনের পেছনে রয়েছে কোনও কট্টর দক্ষিণপন্থী সংগঠনই। আবার এই ঘুনের পিছনে মাওবাদীদের জড়িত থাকার বিষয়েও সন্দেহ প্রকাশ করেছিলেন গৌরী লঙ্কেশের ভাই। এবিষয়ে জানতে চাওয়া হলে রামলিঙ্গ বলেন, বামপন্থী নাকি ডানপন্থী কোন সংগঠন গৌরী লঙ্কেশকে খুন করেছে তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন-বিছানায় গোখরো! দেখুন হাড়হিম করা ভিডিও

.