ভাড়া বাড়তে চলেছে গুরুত্বপূর্ণ এই ট্রেনের!

রেলের পক্ষ থেকে এক আধিকারিক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, বেড রোলের ভাড়া পুনর্বিবেচনা করা হচ্ছে

Updated By: Jul 15, 2018, 03:07 PM IST
ভাড়া বাড়তে চলেছে গুরুত্বপূর্ণ এই ট্রেনের!

নিজস্ব প্রতিবেদন: যাত্রীদের জন্য দেওয়া বেড রোলের জন্য এবার ভাড়া দিতে হবে গরীব রথ এক্সপ্রেসে। ফলে গুরুত্বপূর্ণ এই ট্রেনের ভাড়া খানিকটা বাড়তে চলেছে। এমনটাই জানা ‌যাচ্ছে রেল সূত্রে।

আরও পড়ুন-জনসমক্ষে কেঁদে ফেললেন কুমারস্বামী, কর্ণাটকে গেরুয়া সরকারের ইঙ্গিত? 

গরীব রথ এক্সপ্রেসে ‌যাত্রীদের জন্য ‌যে বেড রোল দেওয়া হয় তার জন্য কোনও ভাড়া নেওয়া হয় না। অন্যান্য শীততাপ নিয়ন্ত্রিত ট্রেনে অবশ্য এর ভাড়া নেওয়া হয়। তাও ওই ভাড়া স্থির করা হয়েছিল ২০০৬ সালে। এবার ওই নিয়ম বাতিল হতে পারে। কারণ বেড রোলের দাম বেড়েছে। রক্ষণাবেক্ষণের খরচও বেড়েছে। এমনটাই মনে করছে ক্যাগ।

রেলের পক্ষ থেকে এক আধিকারিক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, বেড রোলের ভাড়া পুনর্বিবেচনা করা হচ্ছে। সারাজীবন ওই ভাড়া একই থাকবে না। গরীব রথের ক্ষেত্রেও ওই নতুন ভাড়া লাগু হতে পারে। আগামী ৬ মাসের মধ্যে নতুন নিয়ম চালু হয়ে ‌যাবে।

আরও পড়ুন-কে এগিয়ে কে পিছিয়ে। ফারাকটাই বা গড়ে দেবেন কারা?

বর্তমানে তাদের সব শীততাপ নিয়ন্ত্রিত কোচে বেড রোল কিট দিয়ে থাকে রেল। এর জন্য টিকিটের সঙ্গে ২৫ টাকা অতিরিক্ত ধরে নেওয়া হয়। তবে গরীর রথ-এ ওই টাকা ‌যোগ হয় না। রেলের এক বরিষ্ঠ আধিকারিক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, বহুদিন ওই বেড রোলের দাম প‌র্যালোচনা করে দেখা হয়নি। ইতিমধ্যেই বেড রোলের দাম বেড়েছে। ওই বেডরোল রক্ষণাবেক্ষণ করতেও খরচ বেড়েছে। পাশাপাশি ক্যাগ-এর পক্ষ থেকেও রেলকে চিঠি দিয়ে জানানো হয়েছে, গত ১২ বছর বেড রোলের দাম পুনর্বিবেচনা করে দেখা হয়নি। এবার তা করা উচিত। ২০০৬ সালে শেষবার ওই রোলের জন্য খরচ ঠিক করা হয়েছিল।

.