বাক্সে ভেসে এল ২২ দিনের একরত্তি, 'গঙ্গা কি বেটি'র দায়িত্ব নিল Yogi সরকার

নামও রাখা হল 'গঙ্গা'

Updated By: Jun 17, 2021, 03:56 PM IST
বাক্সে ভেসে এল ২২ দিনের একরত্তি, 'গঙ্গা কি বেটি'র দায়িত্ব নিল Yogi সরকার

নিজস্ব প্রতিবেদন: এবার যোগীরাজ্যে গঙ্গায় বাক্সে করে ভেসে এল ২২ দিনের একরত্তি শিশুকন্যা (Girl Child)। বুধবার গাজিপুর (Gazipur) জেলায় গঙ্গায় (Ganga) ভেসে আসা বাক্স থেকে উদ্ধার করা হয় শিশুকন্যাকে। আর ঘটনা সামনে আসতেই শিশুকন্যার যাবতীয় দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করল উত্তরপ্রদশ সরকার। শিশুর বেড়ে ওঠায় সবরকম সাহায্য করবে প্রশাসন, ঘোষণা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanth)।

যোগী বলেন,'গাজিপুরে গঙ্গায় কাঠের বাক্সে একটি সদ্যোজাত শিশুকন্যা ভেসে আসে। রাজ্য সরকার ঠিক করেছে তার সমস্ত দায়িত্ব নেওয়া হবে সরকারের তরফে। যে মাঝি শিশুটিকে উদ্ধার করেছেন তিনি মানবিকতার অন্যতম উদাহরণ দিয়েছেন। রাজ্য সরকারের তরফ থেকে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া হবে তাঁকে। পাশাপাশি অন্যান্য প্রকল্পেও তাঁকে সাহায্য করা হবে।'

আরও পড়ুন:মুকুলের জায়গায় Swapan Dasgupta! বিজেপিতে বড় পদে রাজ্যসভার সাংসদ?

জানা গিয়েছে, দাদরি ঘাটের কাছে একটি কাঠের বাক্স থেকে হঠাৎই শিশুর কান্নার আওয়াজ শুনতে পান মাঝি। বাক্সের ভিতর শিশুকে দেখতে পান তিনি। সঙ্গে একাধিক হিন্দু দেব-দেবতার ছবি ও কুষ্ঠি মেলে। পুলিসকে খবর দেওয়া হলে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই নামকরণ হয় তাঁর। শিশুকন্যর নাম রাখা হয়েছে 'গঙ্গা'।

আরও পড়ুন: Hardik-Agastya: বাবার মতোই ছেলেও! স্টাইলে বাকিদের টেক্কা হার্দিক-অগস্ত্যার

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.