নাথুরাম গডসে দেশপ্রেমী ছিলেন, দেশপ্রেমী থাকবে, কমলকে পালটা প্রজ্ঞা ঠাকুর

নিজস্ব প্রতিবেদন: গডসে বিতর্কে এবার সম্মুখ সমরে ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর। স্বাধীনতার পর নাথুরাম গডসে প্রথম হিন্দু উগ্রপন্থী বলে সম্বোধন করেন দক্ষিণী সুপারস্টার তথা মক্কল নিধি মইম (এমএনএম) সুপ্রিমো কমল হাসান। সেই পরিপ্রেক্ষিতে বিজেপির হিন্দুত্বের মুখ প্রজ্ঞা ঠাকুর বলেন, নাথুরাম গডসে একজন আদর্শ দেশভক্ত। যারা তাঁকে জঙ্গি বলে সম্বোধন করছে, এ বারের নির্বাচনেই তা জবাব পাবে।

২০০৮ মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুর। মধ্য প্রদেশের ভোপাল কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়ছেন তিনি। তাঁর বিপক্ষে কংগ্রেসের হেভিওয়েট নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগ্বিজয় সিং। ২০০৮-এর বিস্ফোরণের পর প্রজ্ঞা হিন্দু সন্ত্রাসের মুখ বলে পরিচিত হয়ে যান রাজনৈতিক মহলের একাংশের কাছে।

আরও পড়ুন- হলদিরামের সাম্বারে ভাসছে টিকটিকি, সিল হল রেস্তোরাঁ

উল্লেখ্য, ভোটের ময়দানে নেমে একের পর এক বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছে প্রজ্ঞাকে। ২৬/১১ মুম্বই হামলায় শহিদ পুলিস অফিসার হেমন্ত কারকারে তাঁর অভিশাপেই মৃত্যু হয় বলে দাবি করেন প্রজ্ঞা। কারকারের নির্দেশেই মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞাকে নির্মম অত্যাচার করা হয় বলে অভিযোগ। এরপরই তিনি অভিশাপ দিয়ে কারকারে মৃত্যু কামনা করেন। তাঁর এই মন্তব্যে তুমুল বিতর্ক তৈরি হয়। রাম মন্দির তৈরি নিয়েও বিতর্কিত মন্তব্য করেন প্রজ্ঞা। যার পরেই নির্বাচন কমিশনের রোষের মুখে পড়তে হয় তাঁকে। 

English Title: 
Gandhi Assassin Nathuram Godse A "Patriot", Says BJP's Pragya Thakur
News Source: 
Home Title: 

নাথুরাম গডসে দেশপ্রেমী ছিলেন, দেশপ্রেমী থাকবে, কমলকে পালটা প্রজ্ঞা ঠাকুর

নাথুরাম গডসে দেশপ্রেমী ছিলেন, দেশপ্রেমী থাকবে, কমলকে পালটা প্রজ্ঞা ঠাকুর
Caption: 
ফাইল চিত্র
Yes
Is Blog?: 
No
Section: