ধর্ষণ মামলায় নির্দোষ প্রমাণ, বেকসুর খালাস তেহেলকার প্রাক্তন সম্পাদক Tarun Tejpal

আট বছর ধরে চলছিল এই মামলা।

Updated By: May 21, 2021, 04:03 PM IST
ধর্ষণ মামলায় নির্দোষ প্রমাণ, বেকসুর খালাস তেহেলকার প্রাক্তন সম্পাদক Tarun Tejpal

নিজস্ব প্রতিবেদন: ধর্ষণ মামলায় বেকসুর খালাস পেলেন তেহেলকার (Tehelka) প্রাক্তন সম্পাদক তথা সাংবাদিক তরুণ তেজপাল (Tarun Tejpal)। আট বছরের পুরোনো এই মামলায় তরুণ তেজপালের ((Tarun Tejpal)) জামিন মঞ্জুর করল উত্তর গোয়ার মাপুসার ডিস্ট্রিক্ট অ্যান্ড সেশন কোর্ট। বিচারক ক্ষমা যোশী তেজপালকে মুক্তির রায় শোনান।

আরও পড়ুন: মহারাষ্ট্র পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ ১৩ মাওবাদী

২০১৩ সালে তরুণ তেজপালের (Tarun Tejpal) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন তাঁরই এক সহকর্মী। যৌন হেনস্থারও অভিযোগ করেন তিনি। এরপরই তেহেলকার (Tehelka) সম্পাদকের পদ থেকে ইস্তফা দেন তরুণ তেজপাল। অভিযোগের ভিত্তিতে ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করা হয়। তবে ২০১৪ সাল সুপ্রিম কোর্ট থেকে জামিন পান তিনি। ২০১৭ সালে নিম্ন আদালতে দোষী সাব্যস্ত হন তরুণ তেজপাল (Tarun Tejpal)। ধর্ষণ ও যৌন হেনস্থার অভিযোগে তাঁকে দোষী সাব্যস্ত করা হয়। এই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যান তেহেলকার প্রাক্তন সম্পাদক। তবে, গোয়ার আদালতে শুনানি চালানোর নির্দেশ দেয় শীর্ষ আদালত। দীর্ঘদিন ধরে চলতে থাকে শুনানি। যার রায় দান হল শুক্রবার।

আরও পড়ুন: Black Fungus নতুন চ্যালেঞ্জ, আমাদের তৈরি থাকতে হবে: PM Modi

আদালতের রায় দানের পর তেজপালের বিবৃতি পাঠ করেন তাঁর মেয়ে। যাতে তিনি লেখেন, “নিরপেক্ষ রায়দানের জন্য আদালতকে ধন্যবাদ জানাই। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এবং মামলার প্রতিটি বিষয় খতিয়ে দেখে, যেভাবে আদালত নিরপেক্ষ রায় দিয়েছে, তাতে আমি ধন্য। আমার আইনজীবীকেও ধন্যবাদ জানাই।”

.