রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হলেন মনমোহন সিং

বিজেপি সাংসদ মদন লাল সাইনির মৃত্যুতে শূন্যস্থান তৈরি হয় রাজ্যসভার সাংসদ পদের। সম্প্রতি বিধানসভা নির্বাচনে কংগ্রেস তাদের ১০০ বিধায়ক এবং নির্দলের ১২, মায়াবতীর বহুজন পার্টির ৪ বিধায়কের সমর্থনে রাজস্থানে সরকারে আসে কংগ্রেস

Updated By: Aug 19, 2019, 08:09 PM IST
রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হলেন মনমোহন সিং
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে বিরোধী বিজেপি প্রার্থী না দেওয়ায় অনায়াসেই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাজ্যসভার সাংসদ হিসাবে নির্বাচিত হলেন। আগের থেকেই ইঙ্গিত ছিল, মনমোহন সিংয়ের বিরুদ্ধে প্রার্থী দিতে না পারে বিজেপি। বাস্তবে তাই দাঁড়াল। আজ বিকেল ৩টে পর্যন্ত ছিল এই উপনির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের দিন।

উল্লেখ্য, বিজেপি সাংসদ মদন লাল সাইনির মৃত্যুতে শূন্যস্থান তৈরি হয় রাজ্যসভার সাংসদ পদের। সম্প্রতি বিধানসভা নির্বাচনে কংগ্রেস তাদের ১০০ বিধায়ক এবং নির্দলের ১২, মায়াবতীর বহুজন পার্টির ৪ বিধায়কের সমর্থনে রাজস্থানে সরকারে আসে কংগ্রেস। বিজেপির হাতে রয়েছে ৭৩ বিধায়ক। উল্লেখ্য, রাজস্থান থেকেই  রাজ্যসভার ১০টি আসনে তাদেরই রয়েছে ৯ সাংসদ।

আরও পড়ুন- দিল্লিতে ফিরেই অমিত শাহের কাছে কাশ্মীরের ‘গ্রাউন্ড জিরোর’ রিপোর্ট জমা দিলেন অজিত দোভাল

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট টুইটে শুভেচ্ছা বার্তা জানিয়ে লেখেন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাজস্থান থেকে রাজ্যসভায় যাওয়া তাঁকে শুভেচ্ছা জানাই। এ রাজ্য থেকে সাংসদ হওয়ায় গোটা রাজ্যের গর্বের বিষয়। তাঁর প্রখর জ্ঞান এবং প্রজ্ঞা রাজস্থানের মানুষের জন্য আশীর্বাদ হয়ে দাঁড়াবে বলে জানান গেহলট।

.