Advisory To Indian National In Kharkiv: সন্ধ্যে ৬টার মধ্যে খারকিভ ছাড়ুন! ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের জন্য কড়া নির্দেশ কেন্দ্রের

ক্রমশ খারকিভে খারাপ হচ্ছে পরিস্থিতি

Updated By: Mar 2, 2022, 07:09 PM IST
 Advisory To Indian National In Kharkiv: সন্ধ্যে ৬টার মধ্যে খারকিভ ছাড়ুন! ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের জন্য কড়া নির্দেশ কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের খারকিভে বসবাসকারী ভারতীয়দের জন্য কঠোর সতর্কতা জারি করল ভারত সরকার। বুধবার সন্ধ্যে ৬টার মধ্যে তাঁদের খারকিভ ছেড়ে দেওয়ার পরামর্শ দিল বিদেশমন্ত্রক। নিরাপত্তার জন্যই এই পরামর্শ বলে জানিয়েছে নয়াদিল্লি। ভারত সরকারের এই নির্দেশিকাই ভাবাচ্ছে সাধারণ মানুষকে। সেখানকার যুদ্ধ পরিস্থিতি যে আরও খারাপ হচ্ছে, তেমনটাই মনে করছে অনেকে।

মঙ্গলবার রুশ সেনার বোমাবর্ষণে ইউক্রেনের খারকিভে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। মৃত ছাত্রের নাম নবীন এস.জি। তিনি কর্ণাটকের বাসিন্দা। ২০১৮ সালে তিনি ইউক্রেনে পড়তে গিয়েছিলেন। নিহত ছাত্রের বাবার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। একই সঙ্গে রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতদের কড়া বার্তা দিয়েছে নয়াদিল্লি।     

প্রসঙ্গত, মঙ্গলবার ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রুশ এয়ারস্ট্রাইকের ফলে ধ্বংস হয়েছে বহু ঘর-বাড়ি। মৃত্যু হয়েছে আট জনের। আরও ছ'জন আহত হয়েছেন। এর আগে খারকিভেই রুশ রকেট স্ট্রাইকে মৃত্যু হয়েছিল ১০ জনের। আহত হয়েছিলেন ৩৫ জন। এছাড়া মঙ্গলবার কিয়েভে (Kyiv) রুশ হানায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। টিভি টাওয়ার ধ্বংস হয়ে যাওয়ায় দেশজুড়ে বন্ধ হয়ে গিয়েছে টেলিভিশন পরিষেবা। আগেই রাশিয়া হুঁশিয়ারি দিয়েছিল যে তারা কিয়েভের সিকিউরিটি সার্ভিস সংস্থার প্রধান দফতরে হামলা চালাবে। সেই মতো সেখানকার বাসিন্দাদের বাড়ি খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন: Russia Ukraine Crisis: মাতৃভূমিকে বাঁচাবই! রাশিয়ার বিরুদ্ধে লড়তে ইউক্রেনে ফিরল ৮০ হাজার প্রবাসী

আরও পড়ুন: Russia Ukraine War: সময় লাগবে মাত্র ১৫ মিনিট, রুশ পারমাণবিক ক্ষেপনাস্ত্রে ধূলিস্মাৎ হতে পারে লন্ডন!

.