টানা বৃষ্টিতে উত্তর ভারতের একাধিক রাজ্যে বন্যা পরিস্থিতি

একটানা বৃষ্টিতে বেহাল উত্তর ভারতের একাধিক রাজ্য। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে রাজস্থান ও মধ্যপ্রদেশে। বিহারে বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা। বিভিন্ন দুর্ঘটনা এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২০।        

Updated By: Aug 21, 2016, 02:55 PM IST
টানা বৃষ্টিতে উত্তর ভারতের একাধিক রাজ্যে বন্যা পরিস্থিতি

ওয়েব ডেস্ক: একটানা বৃষ্টিতে বেহাল উত্তর ভারতের একাধিক রাজ্য। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে রাজস্থান ও মধ্যপ্রদেশে। বিহারে বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা। বিভিন্ন দুর্ঘটনা এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২০।        

বিদায় নেওয়ার আগে ধুন্ধুমার ব্যাটিং বর্ষার। লাগাতার বৃষ্টিতে বেহাল দেশের একাধিক রাজ্য।

আরও পড়ুন- এখানে কুকুরকে দেবতা রূপে পুজো করা হয়, রয়েছে মন্দিরও

বেহাল মধ্যপ্রদেশ
বিপদসীমার ওপর দিয়ে বইছে শিপ্রা। সময়ের সঙ্গে ঘোরালো হচ্ছে মধ্যপ্রদেশের বন্যা পরিস্থিতি। উজ্জ্বয়নের অধিকাংশ জেলা জলের তলায়। শনিবার বিকেল থেকে বিভিন্ন জায়গায় বাড়ি ভেঙে পড়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। বন্যা কবলিত  রেওয়াতে আকাশপথে ত্রাণ বিলি শুরু করেছে সেনা।

ভাসছে রাজস্থান
টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি রাজস্থানেও। বিপদসীমার ওপর দিয়েছে বইছে  একাধিক নদী। জলবন্দি ছাবড়া,কাওয়াই,ছিপাবারোদ সহ একাধিক এলাকার মানুষ।ফুল বারোদায় বাড়ি ভেঙে মারা গেছে পাঁচজন। জলে ভাসছে বরণ। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা তলব করেছে রাজ্য।

বন্যা কবলিত উত্তরপ্রদেশ
একটানা বৃষ্টি। বেহাল উত্তপ্রদেশ। মির্জাপুরের মতো একাধিক নীচু এলাকা জলের তলায়। বাড়িঘর ছেড়ে উঁচু জায়গার সন্ধানে মানুষ। একরের পর একর জমির ফসল জলের তলায়।

ভাসছে বিহার
লাগাতার বৃষ্টিতে ফুঁসছে গঙ্গা। বন্যা পরিস্থিতি গঙ্গা তীরবর্তী বিহারের একাধিক শহরে। পাটনা, ভাগলপুর, খাগাড়িয়া, কাটিহার,সিওয়ান, ভোজপুর ও বক্সায় বিপদসীমা ওপর দিয়ে বইছে গঙ্গা। ঘরছাড়া অসংখ্য মানুষ। জল ঢুকেছে পূর্ব বিহারের শহুরে এলাকাতেও।  বন্যা পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই অসংখ্য মানুষকে উঁচু জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

.