নারী ও শিশুপাচার নিয়ে সচেতনতা গড়ে তুলতে গিয়ে গণধর্ষিতা ৫ সমাজকর্মী

প্রত্যেক বছর ঝাড়খণ্ডের কোচাং, খুন্তি-সহ একাধিক এলাকা থেকে নারী ও শিশু পাচারের মতো ঘটনা ঘটে।

Updated By: Jun 22, 2018, 07:12 PM IST
নারী ও শিশুপাচার নিয়ে সচেতনতা গড়ে তুলতে গিয়ে গণধর্ষিতা ৫ সমাজকর্মী

নিজস্ব প্রতিবেদন : নারী ও শিশুপাচার নিয়ে সচেতনতা গড়ে তুলতে পথনাটিকার আয়োজন করেছিল সংগঠনটি। সেই অনুষ্ঠানের মাঝেই ৫ জন সমাজকর্মীকে অপহরণ করে গণধর্ষণ করার অভিযোগ উঠল ঝাড়খণ্ডে। গোটা ঘটনার ভিডিও ক্যামেরাবন্দিও করা হয়েছে বলে পুলিসকে জানিয়েছেন নির্যাতিতারা।

নির্যাতিতারা পুলিসকে জানিয়েছেন, মঙ্গলবার ঝাড়খণ্ডের খুন্তি এলাকায় নারী ও শিশুপাচার নিয়ে সচেতনতা গড়ে তুলতে পথনাটিকার আয়োজন করেছিল একটি সংগঠন। সেখানেই অভিনয় করছিলেন ৯ জন। তাদের মধ্যে থেকে ৫ জনকে অপহরণ করা হয় সেখান থেকে। চোখ ও মুখ বেঁধে নিয়ে যাওয়া হয় ঘন জঙ্গলে। সেখানেই গণধর্ষিতা হন তাঁরা। পুলিসকে তাঁরা জানিয়েছেন, মোবাইল ফোনে গোটা ঘটনার একাধিক ভিডিও তোলা হয়। সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দেওয়ারও হুমকি দেয় ধর্ষণকারীরা।

পুলিস ঘটনার তদন্তে নেমেছে। ইতিমধ্যেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। অপরাধীদের ধরিয়ে দিতে পারলে ৫০ হাজার টাকা পর্যন্ত পুরস্কার মূল্য ঘোষণা করেছে পুলিস।

প্রসঙ্গত, প্রত্যেক বছর ঝাড়খণ্ডের কোচাং, খুন্তি-সহ একাধিক এলাকা থেকে নারী ও শিশু পাচারের মতো ঘটনা ঘটে। মূলত, এই এলাকার দরিদ্র পরিবারগুলি থেকেই এই ঘটনা ঘটে চলেছে। ফলে, সেখানে সচেতনতা গড়ে তোলার উদ্যোগ নেয় এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

আরও পড়ুন- কংগ্রেস নেতা গোলাম নবি আজাদের সঙ্গে জঙ্গি যোগ, দাবি বিজেপির

.