নিউ নর্মালে শুরু বিহারের প্রথম দফার ভোট, টুইটে বার্তা মোদীর

বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্ব শুরু। ৭১টি আসনে নীতিশ কুমার মন্ত্রিসভার ৮ সদস্যের ভোট নির্বাচন। যার মধ্যে চারজনই ভারতীয় জনতা পার্টির সদস্য। বাকি জন সংযুক্ত জনতা দলের। 

Updated By: Oct 28, 2020, 10:04 AM IST
নিউ নর্মালে শুরু বিহারের প্রথম দফার ভোট, টুইটে বার্তা মোদীর

নিজস্ব প্রতিবেদন: বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্ব শুরু। ৭১টি আসনে নীতিশ কুমার মন্ত্রিসভার ৮ সদস্যের ভোট নির্বাচন। যার মধ্যে চারজনই ভারতীয় জনতা পার্টির সদস্য। বাকি জন সংযুক্ত জনতা দলের। 

এ দিনের নির্বাচনে গুরুত্বপূর্ণ বিজেপি প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী তথা গয়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী প্রেম কুমার, জেহানাবাদের প্রার্থী তথা রাজ্যের শ্রমমন্ত্রী বিজয় কুমার সিনহা, তফশিলি জাতি ও উপজাতি উন্নয়ন মন্ত্রী তথা চৈনপুর কেন্দ্রের প্রার্থী ব্রিজ কিশোর এবং বিহারের অর্থমন্ত্রী বিজেপি প্রার্থী রাম নারায়ণ মণ্ডল। 

এদিন সকালে বিহার ভোট নিয়ে নরেন্দ্র মোদী প্রথম টুইট করেন। তিনি জানান, বিহার বিধানসভা নির্বাচনে আজ প্রথম দফায় ভোটগ্রহণ। কোভিড সম্পর্কিত সতর্কতা অবলম্বন করে আমি সকল ভোটারকে গণতন্ত্রের এই উৎসবে তাদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য অনুরোধ করছি।
 
দুরত্ব বিধি মেনে চলুন।পাশাপাশি মাস্ক পরুন। মনে রাখবেন, আগে ভোট দিন, তারপরে জলপান!

অর্থাৎ তিনি বলতে চেয়েছেন, ভোট দেওয়ার পর, হাত পরিস্কার করে এলাকা থেকে দূরে গিয়ে জলপান করবেন। 

 

 

এই দফার নির্বাচনে জেডিইউ প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য রাজ্যের শিক্ষামন্ত্রী তথা জেহানাবাদের প্রার্থী কৃষ্ণ নন্দন ভার্মা, পরিবহণ মন্ত্রী তথা বক্সার জেলার রাজপুর কেন্দ্রের প্রার্থী সন্তোষ কুমার নিরালা, গ্রামীণ কর্ম দফতরের মন্ত্রী তথা জামালপুরের প্রার্থী শৈলেশ কুমার এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী তথা দিনারা কেন্দ্রের প্রার্থী জয় কুমার সিং।

 

বিহার বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ও তৃতীয় দফার ভোটগ্রহণ হবে যথাক্রমে ৩ ও ৭ নভেম্বর। ফল প্রকাশিত হবে ১০ নভেম্বর। 

.