কৃষি আইনের বিরুদ্ধে বুধবার রাষ্ট্রপতির দরবারে বিরোধীরা

বিরোধীদের দাবি, অগণতান্ত্রিক উপায়ে সংসদে পাস করান হয়েছে কৃষি বিল। এই এই আইন লাগু হলে দেশের কৃষি ব্যবস্থার রাশ চলে যাবে কর্পোরেটদের হাতে

Updated By: Dec 8, 2020, 05:42 PM IST
কৃষি আইনের বিরুদ্ধে বুধবার রাষ্ট্রপতির দরবারে বিরোধীরা

নিজস্ব প্রতিবেদন: কৃষকদের ডাকা ভারত বনধে আজ কমবেশি অচল হল দেশের বিভিন্ন রাজ্য। সমস্যা সমাধানে ফের আসরে নামলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার কৃষি আইন নিয়ে রাষ্ট্রপতির কাছ দরবার করতে চলেছে বিরোধীরা।

আরও পড়ুন-#BoycottMahuaMaitra, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে সাংসদকে বয়কট Zee ২৪ ঘণ্টার  

বুধবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে আন্দোলনকারী কৃষকদের হয়ে দরবার করতে যাচ্ছেন একঝাঁক বিরোধী নেতা। এমনটাই রাজনৈতিক মহলের খবর। এনিয়ে আজ সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি বলেন, ভারত বনধে দেশের ২০টি দল সমর্থন করেছে। তবে কৃষি আইন বিরোধী ১১ দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে চান। তবে করোনার কারণে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন ৫ বিরোধী নেতা।

বুধবার বিকেল ৫টায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করবেন বিরোধী নেতারা। কারা থাকবেন ওই দলে? জানা যাচ্ছে কাল রাষ্ট্রপতির কাছে যেতে পারেন রাহুল গান্ধী, এনসিপি প্রধান শরদ পাওয়ার, সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, ডিএমকে নেতা টি আর বালু ও সিপিআইয়ের এক প্রতিনিধি।

আরও পড়ুন-মহুয়া মৈত্রর বক্তব্য ব্যক্তিগত, অনুমোদন করে না দল: সুব্রত মুখোপাধ্যায়

রাজ্যসভায় কৃষি বিল আটকানোর বহু চেষ্টা করেছিল বিরোধীরা। এনিয়ে সভায় তুমুল হইহট্টগোল করেন ডেরেক ওব্রায়েন সহ বিরোধী নেতারা। এর জন্য তাদের সাসপেন্ডও করা হয়। বিরোধীদের দাবি, অগণতান্ত্রিক উপায়ে সংসদে পাস করান হয়েছে কৃষি বিল। এই এই আইন লাগু হলে দেশের কৃষি ব্যবস্থা ভেঙে পড়বে। দেশের কৃষি ব্যবস্থার রাশ চলে যাবে কর্পোরেটদের হাতে।

.