"গ্রেফতার করার দরকার নেই,গলায় দড়ি দেব",কৃষক নেতার কান্না অনড় রাখল আন্দোলন

যে কোনও মুহূর্তে আন্দোলন বন্ধ করার জন্য প্রস্তুত প্রশাসন। অন্যদিকে প্রতিবাদে অনড় কৃষকরা।  টান টান উত্তেজনার মোড় কোন দিকে?

Updated By: Jan 29, 2021, 10:18 AM IST
"গ্রেফতার করার দরকার নেই,গলায় দড়ি দেব",কৃষক নেতার কান্না অনড় রাখল আন্দোলন

নিজস্ব প্রতিবেদন: "গ্রেফতার করার দরকার নেই, গলায় দড়ি দেব। কৃষকদের মারার চেষ্টা করছে বিজেপি। পুলিসের সঙ্গে বিজেপির ৩০০ গুন্ডারাও আছেন। গুলি, লাঠি নিয়ে ওঁরা দাঁড়িয়ে আছে। গ্রামের লোককে আমি বলেছি ভয় পাবেন না। আন্দোলন বন্ধ করব না", অঝোরে চোখের জল ফেলতে ফেলতে আকুতি কৃষক নেতা রাকেশ টিকায়েতের। যে কান্নার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যল মিডিয়ায়। মুহূর্তে ভাইরাল ইন্টারনেটে। এরপরই, আন্দোলন থেকে ফিরে যাওয়া মানুষ আবার বিক্ষোভস্থলে আসতে শুরু করেছেন বলে খবর। 

 

যোগী প্রশাসনের নির্দেশ মেনে দিল্লির গাজীপুর সীমানা থেকে সরে যাচ্ছিলেন আন্দোলনরত কৃষকদের একাংশ। কিন্তু, শেষ মুহূর্তে কৃষক নেতার কান্না ফিরিয়ে আনল তাঁদের। 

 

অন্যদিকে, প্রচুর পুলিস নেমে পড়েছেন অভিযানে। অধিকাংশ তাঁবুই সরিয়ে দেওয়া হয়েছে বিক্ষোভস্থল থেকে। দিল্লি পুলিস, উত্তর প্রদেশ পুলিস এবং CRPF দখল নিয়ে নিয়েছে এলাকার। RAF-ও নেমেছে। পুরো জায়গার ওপর নজর রাখছে ড্রোন। চলছে ১৪৪ ধারা। যে কোনও মুহূর্তে আন্দোলন বন্ধ করার জন্য প্রস্তুত প্রশাসন। অন্যদিকে প্রতিবাদে অনড় কৃষকরা।  টান টান উত্তেজনার মোড় কোন দিকে যায় এখন সেটাই দেখার। 

.