Farmer Protest: 'ন্যায় বিচার চান', কোটি টাকার সরকারি সাহায্য ফিরিয়ে দিল নিহত কৃষকের পরিবার!

কোটি টাকা, সঙ্গে সরকারি চাকরি। পঞ্জাব সরকারের সাহায্য ফিরিয়ে দিল নিহত কৃষকের পরিবার! কেন? তাঁদের সাফ কথা, 'সন্তানের জন্য ন্যায়বিচার চান। যা টাকার সমতুল্য নয়'।

Updated By: Feb 23, 2024, 09:33 PM IST
Farmer Protest: 'ন্যায় বিচার চান', কোটি টাকার সরকারি সাহায্য ফিরিয়ে দিল নিহত কৃষকের পরিবার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোটি টাকা, সঙ্গে সরকারি চাকরি। পঞ্জাব সরকারের সাহায্য ফিরিয়ে দিল নিহত কৃষকের পরিবার! কেন? তাঁদের সাফ কথা, 'সন্তানের জন্য ন্যায়বিচার চান। যা টাকার সমতুল্য নয়'।

আরও পড়ুন:  UP Board 2024 Exams: যোগী রাজ্যে এবার প্রবল কড়াকড়ি, বোর্ডের পরীক্ষায় গরহাজির ৩ লাখ পরীক্ষার্থী

ঘটনাটি ঠিক কী? কেন্দ্রের কাছে বিভিন্ন দাবিদাওয়া আদায় লক্ষ্যে পথে কৃষকরা। পঞ্জাব-হরিয়ানার খনৌরি সীমানায় পুলিসের সঙ্গে সংঘর্ষে এবার প্রাণ হারিয়েছেন শুভকরন সিং নামে বছর চব্বিশের এক আন্দোলনকারী।

ফের নতুন করে 'দিল্লি চলো' যাত্রা শুরু করেছেন কৃষকরা। আন্দোলনকারীরা যখনরা হরিয়ানার খনৌরি সীমানা পেরোনোর চেষ্টা করেন তখন পুলিসের সঙ্গে রীতিমতো খণ্ড যুদ্ধ বেঁধে যায় তাঁদের। বিক্ষোভকারীদের ঠেকাতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিস। নামানো হয় আধা সামরিক বাহিনী। সেই সংঘর্ষে মাথা আঘাত পান শুভকরন। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। কবে? বুধবার।

এদিন শুভকরণকে 'কৃষক আন্দোলনে শহিদ' বলে উল্লেখ করে এক্স হ্য়ান্ডেলে পোস্ট দেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তিনি লেখেন, ‘খানাউরি সীমান্তে কৃষক আন্দোলনের সময় শহীদ হওয়া শুভকরন সিংয়ের পরিবারকে পঞ্জাব সরকার এক কোটি টাকা আর্থিক সহায়তা এবং তার ছোট বোনকে একটি সরকারি চাকরি দেবে। দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে’।

 

পঞ্জাবের ভাটিন্ডার বাসিন্দা ছিলেন শুভকরন। বাবা চরণজিৎ সিং, ঠাকুমা ও দুই বোনের সঙ্গে থাকতেন তিনি। চরণজিৎ পেশায় পিক-আপ ভ্য়ানের চালক। স্রেফ চাষাবাদ নয়, পশুপালনের সঙ্গেও যুক্ত ছিলেন শুভকরন।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024: ‘নমনীয়’ কংগ্রেস, তেজস্বী-অখিলেশের পর কেজরি-শরদ-উদ্ধবের সঙ্গেও জোট পোক্ত! এবার মমতা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.