Fake Garlic: ভয়ংকর! অগ্নিমূল্য রসুনের মধ্যেই ব্যবসায়ীরা মিশিয়ে দিচ্ছেন সিমেন্টের তৈরি এই জিনিসটি...

Fake Garlic Made of Cement: ভিডিয়োয় দেখা গিয়েছে, ব্যবসায়ীরা সিমেন্টের তৈরি রসুন বেচছেন! এক অবসরপ্রাপ্ত পুলিসের স্ত্রী গোলমালটি ধরেন। পরে জানা যায়, দাম বেশি হওয়ায় ওই ব্যবসায়ী আসল রসুনের সঙ্গে সিমেন্টের রসুন মিশিয়ে দেন!

Updated By: Aug 20, 2024, 06:38 PM IST
Fake Garlic: ভয়ংকর! অগ্নিমূল্য রসুনের মধ্যেই ব্যবসায়ীরা মিশিয়ে দিচ্ছেন সিমেন্টের তৈরি এই জিনিসটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েকমাস ধরেই রসুনের দাম আগুন হয়ে আছে। যত কমই হোক না কেন, তা ২৫০ টাকার নীচে নামেনি। এখন যেমন বাজারে দুরকমের রসুন বিকোচ্ছে। ৫০০ টাকা কেজি এবং ৪০০ কেজি দরে দেশের বিভিন্ন বাজারে রসুন বিক্রি হচ্ছে। কবে কমবে রসুনের দাম? এ নিয়ে সাধারণ ক্রেতার মধ্যে বহুদিন থেকেই জিজ্ঞাসা ঘুরছে।

আরও পড়ুন: Bharat Bandh: কতক্ষণ বনধ? কী কী খোলা থাকবে? দেশ জুড়ে চলবে বিক্ষোভ-হিংসা? রাস্তায় বেরনো যাবে তো!

আর এরই মাঝে অন্য বিপত্তি। এত দামের রসুনের মধ্যেও মিলছে ভেজাল! মহারাষ্ট্রের আকোলায় এরকমই ঘটেছে। সেখানে তারা ক্রেতাদের নকল রসুন বেচছেন। এই ঘটনার একটা ভিডিয়োও মিলেছে। তা ভাইরালও হয়েছে।

ভিডিয়োয় দেখা গিয়েছে, ব্যবসায়ীরা সিমেন্টের তৈরি রসুন বেচছেন! এক অবসরপ্রাপ্ত পুলিসের স্ত্রী এই গোলমালটি ধরেন এবং তিনিই তা লোকসমক্ষে আনেন। পরে জানা যায়, দাম বেশি হওয়ায় ওই ব্যবসায়ী আসল রসুনের সঙ্গে সিমেন্টের রসুন মিশিয়ে দেন!

আরও পড়ুন: Kolkata Tide: ফের বিপর্যয়! পাহাড়প্রমাণ ঢেউয়ের তোড়ে ভেসে যাবে কল্লোলিনী কলকাতা?

মহারাষ্ট্রের আকোলার বাজোরিয়ার নগরে এক বিক্রেতার কাছ থেকে ২৫০ গ্রাম রসুন কেনেন সুভাষ পাতিল নামক অবসরপ্রাপ্ত এক পুলিস অফিসারের স্ত্রী। ঘটনাটি ঘটে তাঁর বাড়ির কাছাকাছিই। বাড়িতে রসুন নিয়ে ঢুকে তা তিনি সঙ্গে সঙ্গে ছাড়াতে বসে যান। কিন্তু আশ্চর্য হয়ে দেখেন, রসুনের খোসা ছাড়ানো যাচ্ছে না। পরে তিনি দেখেন, এটা আসলে সিমেন্টের তৈরি, তবে যা নকল চেনা না যায় তাই জিনিসটার উপর রসুনের মতো করে সাদা কোটিং দেওয়া!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.