টাকা বদলের উর্ধ্বসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার, ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের

নোট বদলে ফের নয়া নির্দেশিকা অর্থমন্ত্রকের। টাকা বদলের উর্ধসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার। ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের। বিয়ের মরশুমের কথা মাথায় রেখে বিশেষ সুবিধের ঘোষণা। বাবা অথবা মা, যে কোনও একজনের অ্যাকাউন্ট থেকে তোলা যাবে ২.৫ লক্ষ টাকা।

Updated By: Nov 17, 2016, 02:07 PM IST
টাকা বদলের উর্ধ্বসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার, ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের

ওয়েব ডেস্ক: নোট বদলে ফের নয়া নির্দেশিকা অর্থমন্ত্রকের। টাকা বদলের উর্ধসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার। ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের। বিয়ের মরশুমের কথা মাথায় রেখে বিশেষ সুবিধের ঘোষণা। বাবা অথবা মা, যে কোনও একজনের অ্যাকাউন্ট থেকে তোলা যাবে ২.৫ লক্ষ টাকা। দিতে হবে  বিয়ের কার্ড, PAN এবং লিখিত প্রতিশ্রুতি।

আরও পড়ুন-  দিনের সব খবর

কৃষকদের জন্য আরও কয়েকটি সুবিধা কেন্দ্রীয় সরকারের। সার ও বীজের জন্য ২৫ হাজার টাকা তুলতে পারবেন কৃষকরা। শস্যবিমার প্রিমিয়াম দেওয়ার সময়সীমা বাড়ল।কালো টাকার বিরুদ্ধে কেন্দ্রের অভিযান।  লড়াইয়ে সৈনিক আমরাও। রসিদ নিন ডাক্তার, আইনজীবীর কাছে। ২৪ ঘণ্টার বিশেষ ক্যাম্পেন।

অধিবেশন শুরুর আগেই সংসদের বাইরে বিক্ষোভে তৃণমূল সাংসদরা। গান্ধী মূর্তির তলায় পেঁয়াজ-লঙ্কার মালা পড়ে বিক্ষোভ দেখালেন তৃণমূল সাংসদরা। নোট কাণ্ডের প্রতিবাদে এই বিক্ষোভ। কেন্দ্রের এই সিদ্ধান্তের জেরে সাধারণ মানুষ বিপাকে পড়েছেন বলে অভিযোগ করেছেন তাঁরা।

.