জামিন পেলেন আইনের ছাত্রীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত চিন্ময়ানন্দ

ভিডিও পোস্ট করার পরই ২৪ অগাস্ট থেকে নিখোঁজ হয়ে যান আইনের ওই ছাত্রী। পরে তাঁকে খুঁজে পাওয়া যায় রাজস্থানের জয়পুরে

Updated By: Feb 3, 2020, 03:48 PM IST
জামিন পেলেন আইনের ছাত্রীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত চিন্ময়ানন্দ

নিজস্ব প্রতিবেদন: এলাহাবাদ হাইকোর্টে থেকে জামিন পেয়ে গেলেন প্রাক্তণ কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ। আইন পাঠরতা এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিস। সেপ্টেম্বর মাস থেকে জেলেই ছিলেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়ুন-গঙ্গারামপুরে মহিলাকে মারধরের ঘটনায় রিপোর্ট তলব আদালতের

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন তার প্রতিষ্ঠিত একটি আইন কলেজের ছাত্রী।  উত্তরপ্রদেশের শাহাজাহানপুর আইন কলেজের ডিরেক্টর ছিলেন চিন্মায়ানন্দ।  গত বছর সেপ্টেম্বর মাসে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন ওই কলেজের এক ছাত্রী। সেই ভিডিয়োতে  তিনি অভিয়োগ করেন চিন্ময়ানন্দ তাঁর ওপরে যৌন নির্যাতন করেছেন। শুধু তাই নয় খুনেরও হুমিক দিয়েছেন। পাশাপাশি যোগী আদিত্যনাথ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ন্যায় বিচার চান ওই ছাত্রী।

ওই ভিডিও পোস্ট করার পরই ২৪ অগাস্ট থেকে নিখোঁজ হয়ে যান আইনের ওই ছাত্রী। পরে তাঁকে খুঁজে পাওয়া যায় রাজস্থানের জয়পুরে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে তিনি শাহজাহানপুরে ফিরে যেতে অস্বীকার করেন। সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁকে রাখা হয় দিল্লির ওয়াইএমসিএ-তে। চিন্ময়ানন্দের বিরুদ্ধে ওই ছাত্রীকে উত্যক্ত করা, আটক করে রাখার অভিযোগ করা হয়।

আরও পড়ুন-জামিয়া মিলিয়ায় অব্যাহত CAA বিরোধী বিক্ষোভ, তার মাঝেই মধ্যরাতে ফের চলল গুলি

এদিকে, ২৩ বছরের এই ছাত্রীকেও গ্রেফতার করে পুলিস। তার বিরুদ্ধে চাপ দিয়ে চিন্ময়ানন্দের কাছ থেকে ৫ কোটি টাকা আদায়ের অভিযোগ আনা হয়। ২ মাস জেলে থাকার পর ডিসেম্বরে জামিনে ছাড়া পান ওই ছাত্রী।

.