এনকাউন্টার থেকে বাঁচতেই ‘নিখোঁজ’ হয়ে ‌যাই, পুলিসের বিরুদ্ধে বিস্ফোরক তোগাড়িয়া

সোমবার সকাল এগারোটা নাগাদ আহমেদাবাদে বিশ্ব হিন্দু পরিষদের দফতর থেকে অটো চড়ে বেরিয়ে ‌যান তোগাড়িয়া। তার পরে কয়েক ঘণ্টা আর তার কোনও খোঁজ মেলেনি

Updated By: Jan 16, 2018, 12:34 PM IST
এনকাউন্টার থেকে বাঁচতেই ‘নিখোঁজ’ হয়ে ‌যাই, পুলিসের বিরুদ্ধে বিস্ফোরক তোগাড়িয়া

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান পুলিসের বিরুদ্ধে মারাত্মক অভি‌যোগ আনলেন বিশ্বহিন্দু পরিষদের শীর্ষ নেতা প্রবীণ তোগাড়িয়া। সোমবার তাঁর নিখোঁজ হয়ে ‌যাওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে তোগাড়িয়া বলেন, তাঁকে এনকাউন্টার করে মেরে ফলার পরিকল্পনা করেছিল পুলিস। আগাম খবর পেয়ে আত্মগোপন করেছিলেন তিনি।
নিজের উধাও হয়ে ‌যাওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে তোগাড়িয়া মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ‘দু’দশক পুরনো একটি মামলায় আমাকে টার্গেট করা হচ্ছে। রাজস্থান পুলিস আমাকে গ্রেফতার করতে এসেছিল। কিন্তু আমার কাছে খবর ছিল এনকাউন্টার করে আমাকে মেরে ফেলা হবে।‘
তোগাড়িয়া আরও বলেন,  ‘ওরা আমার মুখ বন্ধ করতে চায়। রাম মন্দির নির্মাণ, গোহত্যা বন্ধ ও চাষিদের পক্ষে বরাবরই আমি সরব। তাই আমাকে থামানোর পরিকল্পনা করা হয়েছে।’ প্রসঙ্গত, কারা তাঁকে মেরে ফেলার পরিকল্পনা করেছে তা বলতে অস্বীকার করেন তিনি। তিনি বলেন, হাতে প্রমাণ নিয়ে নাম করে খুনের পরিকল্পনাকারীদের পর্দা ফাঁস করব। 
আরও পড়ুন-ছাত্র কাউন্সিলের দাবি, ফের উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়
উল্লেখ্য, সোমবার সকাল এগারোটা নাগাদ আহমেদাবাদে বিশ্ব হিন্দু পরিষদের দফতর থেকে অটো চড়ে বেরিয়ে ‌যান তোগাড়িয়া। তার পরে কয়েক ঘণ্টা আর তার কোনও খোঁজ মেলেনি। এই খবর রটে ‌যেতেই রাস্তায় নেমে পড়েন বিশ্ব হিন্দু পরিষদের সমর্থকরা। গুজব ছড়ায়, এনকাউন্টারে হত্যা করা হয়েছে তোগাড়িয়াকে। এতে প্রবল বিপাকে পড়ে ‌যায় গুজরাট পুলিস।
এদিকে, সারাদিন খোজখুঁজির পর আহমেদাবাদের শহিবাগ এলাকায় একটি অটো থেকে বেহুঁশ অবস্থায় উদ্ধার করা হয় তোগাড়িয়াকে। 

 

.