Video: গাছে বেঁধে বেধড়ক মার, হাতির বুক ফাটা কান্নাতেও মন গলল না দুই মাহুতের

ভিনীল কুমার ও তার সহকারী মাহুত শিবপ্রসাদ হাতিটির উপর অমানবিক অত্যাচার করেছে বলে জানা যাচ্ছে। 

Updated By: Feb 22, 2021, 12:53 PM IST
Video: গাছে বেঁধে বেধড়ক মার, হাতির বুক ফাটা কান্নাতেও মন গলল না দুই মাহুতের

নিজস্ব প্রতিবেদন- কেমন মানুষ! মনুষ্যত্ব কোথায়! কতটা নির্মম হতে পারে মানুষ! কত প্রশ্ন যে আপনার মনে আসতে পারে এই Video দেখার পর! বারবার কেন অবলা, নিরপরাধ পশুদের মানুষের অত্যাচার সইতে হবে! এসব অমানবিক আচরণের যথাযথ শাস্তি নেই। বারবার পশুদের উপর অকথ্য অত্যাচার করেও পার পেয়ে যাচ্ছে কিছু মানুষ। কয়েকদিন হইচই হচ্ছে। তার পর আবার সব চুপ। আবার দেশের কোনও অংশ থেকে ফের পশুদের উপর অত্যাচারের খবর পাওয়া যাচ্ছে। এবার একটি হাতিকে গাছের সঙ্গে বেঁধে লাঠি দিয়ে মারল দুই মাহুত। সেই হাতির চিত্কার পশুপ্রেমীদের বুকে বিঁধল কাঁটার মতো। কোনও সুস্থ, স্বাভাবিক মানুষ হাতিটির যন্ত্রণায় বুক ফাটা কান্না সহ্য করতে পারবে না।

ভিনীল কুমার ও তার সহকারী মাহুত শিবপ্রসাদ হাতিটির উপর অমানবিক অত্যাচার করেছে বলে জানা যাচ্ছে। হাতিটির অপরাধ, সে দুই মাহুতের আজ্ঞা পালন করেনি। তার জন্যই হাতিটিকে গাছের সঙ্গে বেঁধে তারা একের পর এক লাঠির ঘা দিয়েছে। হাতিটির কান্না তাঁদের মন গলাতে পারেনি। ১৯ বছর বয়সী মেয়ে হাতিটির নাম  Jayamalyatha. তামিলনাড়ুর Srivilliputhur-এর Andal মন্দিরে একটি শিবিরে আনা হয়েছিল হাতিটিকে। তার পরই হাতিটিকে গাছের সঙ্গে বেঁধে লাঠি দিয়ে মারতে শুরু করেন দুই মাহুত। হাতিটি যন্ত্রণায় কাঁদতে থাকে। কিন্তু লাঠির ঘা তাতে বন্ধ হয়নি। ২০ সেকেন্ডের ভিডিয়ো আপনার চোখে জল এনে দিতে পারে।

আরও পড়ুন-  থুতু দিয়ে বিয়েবাড়িতে রুটি বানিয়েছিল যুবক, ভিডিয়ো Viral হতেই গ্রেফতার

ইতিমধ্যে ওই দুই মাহুতের নামে মামলা হয়েছে। HR&CE (Hindu Religious and Charitable Endowments) সেই শিবির আয়োজন করেছিল। ৪৮ দিনের সেই শিবিরে Tamil Nadu ও Puducherry-র ২৬টি হাতিকে এনে রাখা হয়েছিল। 

.