Assembly Election Dates: ৩ রাজ্যে ভোটের দিন ঘোষণা, মমতার পাখির চোখ মেঘালয়

Dates of Election: ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সাংবাদিক সম্মেলনে নির্বাচনের তারিখ জানান প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার।

Updated By: Jan 18, 2023, 04:34 PM IST
Assembly Election Dates: ৩ রাজ্যে ভোটের দিন ঘোষণা, মমতার পাখির চোখ মেঘালয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, ত্রিপুরায় ১৬ ফেব্রুয়ারি, মেঘালয় এবং নাগাল্যান্ডে ২৭ ফেব্রুয়ারি ভোট হবে। আগামী ২ মার্চ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

তিনটি রাজ্যেই ৬০টি করে বিধানসভা আসন

নির্বাচনের তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে তিনটি রাজ্যে আদর্শ আচরণবিধিও কার্যকর হয়েছে। নাগাল্যান্ড বিধানসভার মেয়াদ ১২ মার্চ শেষ হবে। একই জায়গায় মেঘালয় এবং ত্রিপুরা বিধানসভার মেয়াদ যথাক্রমে ১৫ এবং ২২ মার্চ শেষ হবে। তিনটি রাজ্যের বিধানসভাতেই ৬০টি করে আসন রয়েছে।                  

উত্তর-পূর্বের তিনটি রাজ্যে এই বছরের প্রথম বিধানসভা নির্বাচন হতে চলেছে। ত্রিপুরায় বিজেপি শাসিত হলেও নাগাল্যান্ডে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টি ক্ষমতায় রয়েছে। মেঘালয়ে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) শাসন ক্ষমতায় রয়েছে। এনপিপি উত্তর-পূর্বের একমাত্র দল যা জাতীয় দল হিসেবে স্বীকৃত।

আরও পড়ুন: Sonu sood: ফের 'মসিহা' সোনু, উপস্থিত বুদ্ধিতে বিমানবন্দরে যাত্রীর প্রাণ বাঁচালেন অভিনেতা

মেঘালয়ে কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

মেঘালয়েও সম্ভব। বাংলায় অনেক লড়াই করে ক্ষমতায় এসেছি। কেউ ভোট এলেই সব ফ্রি দেওয়ার কথা বলবে, আর ভোট শেষ হলেই উধাও হয়ে যাবে, এরকম বেশিদিন চলবে না। মেঘালয়ের এক সভায় কেন্দ্রের বিজেপি এবং এনডিপির বিরুদ্ধে এভাবেই সরব হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নাম না করে অসমের মুখ্যমন্ত্রীকেও নিশানা করেন তিনি।

আরও পড়ুন: Mamata In Meghalaya: গুয়াহাটি থেকে গোটা উত্তরপূর্ব ভারতকে একজন চালাবেন! মেঘালয়ে কাকে নিশানা মমতার?

মেঘালয় বিধানসভা নির্বাচন ঘোষণার দিনেই সেখানে বুধবার ভোটের বাজনা বাজিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ঘোষণা করেন মেঘালয়ে সাধারণ মানুষের জন্য একটা ভালো সরকার দিতে পারে একমাত্র তৃণমূল কংগ্রেস। রাজ্যের ৬০ আসনের মধ্যে ৫২ আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা করেছে তৃণমূল কংগ্রেস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.