ম্যাঙ্গালোর থেকে আইএম জঙ্গিদের টাকা বিলি, ইডির জালে ২ এজেন্ট

Updated By: Oct 15, 2017, 05:06 PM IST
ম্যাঙ্গালোর থেকে আইএম জঙ্গিদের টাকা বিলি, ইডির জালে ২ এজেন্ট

নিজস্ব প্রতিবেদন: ম্যাঙ্গালুরুতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের এক চাঁইকে খুঁজে বের করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। ওই ব্যক্তির ব্যাঙ্ক অ্যকাউন্টের মাধ্যমেই ইন্ডিয়ান মুজাহিদিনের সদস্যদের টাকা ট্রান্সফার করা হতো বলে অভিযোগ।

ম্যাঙ্গালোরের ওই ব্যক্তির সম্পত্তি ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছে ইডি। কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থার দাবি, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ম্যাঙ্গালুরুর ধীরাজ সাবো নামে এক ব্যক্তির অ্যাকাউন্টে জমা পড়ত বিপুল টাকা। নিজের কমিশন কেটে নিয়ে ওই টাকা ইন্ডিয়ান মুজিাহিদিনের এক এজেন্টের অ্যাকাউন্টে পাঠিয়ে দিত ধীরাজ। তদন্তে দেখা ‌যাচ্ছে জুবের হুসেন, আয়েশা বানু ও জুবের আহমেদ নামে দুজনের অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছে ধীরাজ।

২০১৩ সালে আয়েশা বানুকে গ্রেফতার করেছিল ইডি। ধীরাজের কাছ থেকে পাওয়া টাকা থেকে ম্যাঙ্গালোরের পাঞ্জিমোগেরুতে সম্পত্তি কিনেছে আয়শা ও জুবের। এদের দু'জনের সঙ্গে খালিদ নামে এক পাকিস্তানি নাগরিকের সম্পর্কের সন্ধান পেয়েছে ইডি। খালিদের নির্দেশ মতোই বিভিন্ন ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলে জুবের ও আয়েশা। সেইসব অ্যকাউন্টেই বিদেশ থেকে টাকা আসতো বলে দাবি ইডির। ওই টাকা থেকে নিজের কমিশন কেটে নিয়ে তা আইএম জঙ্গিদের কাছে পাঠিয়ে দেওয়া হতো বলে জানিয়েছেন গোয়েন্দারা।

আরও পড়ুন-ইজরায়েল বিরোধিতার অভি‌যোগ, ইউনেস্কো থেকে সরে ‌যাচ্ছে মার্কিন ‌যুক্তরাষ্ট্র

.