চিদম্বরমকে জেরা করতে তিহাড় জেলে ইডি কর্তারা

মঙ্গলবার দিল্লির বিশেষ আদালতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে গ্রেফতারের অনুমতি চেয়েছিল ইডি। আদালতের অনুমতি পেতেই আজ সকালে তিহাড় জেলে পৌঁছে গিয়েছেন ইডির আধিকারিকরা।

Updated By: Oct 16, 2019, 10:17 AM IST
চিদম্বরমকে জেরা করতে তিহাড় জেলে ইডি কর্তারা
ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ২১ অগাস্ট প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের পর প্রথম ১৫ দিন সিবিআই হেফাজতে থাকার পর ৫ সেপ্টেম্বর থেকে তিহাড় জেলেই রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। বুধবার তাঁকে জেরা করতে তিহাড় জেলে পৌঁছালেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তিন আধিকারিক।

মঙ্গলবার দিল্লির বিশেষ আদালতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে গ্রেফতারের অনুমতি চেয়েছিল ইডি। আদালতের অনুমতি পেতেই আজ সকালে তিহাড় জেলে পৌঁছে গিয়েছেন ইডির আধিকারিকরা। চিদম্বরমের ছেলে কার্তিক চিদম্বরমও ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন তিহাড় জেলে।

আরও পড়ুন: পাকিস্তানকে জল দেওয়া বন্ধ করে হরিয়ানার কৃষকদের দেব, প্রতিশ্রুতি মোদীর

চিদম্বরমের বিরুদ্ধে সিবিআই-এর অভিযোগ, অর্থমন্ত্রী থাকাকালীন ‘আইএনএক্স মিডিয়া’ নামের সংস্থাকে বিদেশ থেকে বেআইনি ভাবে ৩০৫ কোটি টাকা পাইয়ে দিয়েছিলেন তিনি। এই টাকা পাইয়ে দেওয়ার জন্য চিদম্বরমকে বিপুল অঙ্কের টাকা ঘুষ দিয়েছিলেন ‘আইএনএক্স মিডিয়া’র তৎকালীন কর্ণধার পিটার মুখার্জি আর ইন্দ্রাণী মুখার্জি। যদিও চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল দাবি করেন, আইএনএক্স মিডিয়ার এগজিকিউটিভ ইন্দ্রাণী মুখার্জির সঙ্গে কোনও দিন সাক্ষাত্ হয়নি প্রাক্তন অর্থমন্ত্রীর।

.