সব ভাঁওতা; কেন্দ্রের প্যাকেজের মূল্য মাত্র ৩.২২ লাখ কোটি! বিতর্কে রাজি কংগ্রেস

রবিবারই শেষদফার প্যাকেজ ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। পরে সরকারের পক্ষ থেকে বিস্তারিতভাবে জানানো হয়েছে কোন খাতে কত টাকা দেওয়া হয়েছে

Updated By: May 17, 2020, 06:36 PM IST
সব ভাঁওতা; কেন্দ্রের প্যাকেজের মূল্য মাত্র ৩.২২ লাখ কোটি! বিতর্কে রাজি কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে কেন্দ্র যে ২০ লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে তা ভুরিভুরি মিথ্যেয় ভরা। এমনই অভিযোগ তুলল কংগ্রেস।

আরও পড়ুন-লকডাউন ৪.০; কাল থেকে মিলতে পারে সড়ক, বিমান পরিবহণে ছাড়

দলের নেতা আনন্দ শর্মার দাবি সরকার যে প্যাকেজ ঘোষণা করেছে তা দেশের জিডিপির মাত্র ১.৬ শতাংশ। কেন্দ্রের দাবি মতো ১০ শতাংশ মোটেই নয়। সাধারণ গরিব মানুষের হাতে টাকা দিতে হবে। তবেই দেশের অর্থনীতি খাড়া হবে। এভাবে প্যাকেজ ঘোষণা করে কিছু হবে না।

আনন্দ শর্মা বলেন, কেন্দ্রের অর্থনৈতিক প্যাকেজ মাত্র ৩.২২ লাখ কোটি টাকার। এবং তা দেশের জিডিপির ১.৬ শতাংশ। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে এনিয়ে চ্যালেঞ্জ করছি। ২০ লাখ টাকার হিসেব দিন।

আরও পড়ুন-বেসরকারিকরণ-স্বাস্থ্য-মনরেগায় নজর, দেখে নিন নির্মলার ৭ গুরুত্বপূর্ণ ঘোষণা

উল্লেখ্য, রবিবারই শেষদফার প্যাকেজ ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। পরে সরকারের পক্ষ থেকে বিস্তারিতভাবে জানানো হয়েছে কোন খাতে কত টাকা দেওয়া হয়েছে। সেদিক থেকে দেখতে গেলে মোট প্যাকেজের মূল্য ২ লাখ কোটি টাকা থেকে বেড়ে ২০,৯৭,০৫৩ কোটি টাকা হয়েছে। তবে প্যাকজের মূল্য নিয়ে সীতারামনের সঙ্গে বিতর্ক করতেও রাজি আনন্দ শর্মা।

.