Rahul Gandhi: এবার রাহুল গান্ধী, কপ্টার নামতেই তল্লাশি নির্বাচন কমিশনের!

গতবার জিতেছিলেন। এবারও কেরালার ওয়েনাড় থেকেই ভোটে লড়ছেন রাহুল গান্ধী। এদিন ওয়ানড়ে নির্বাচনী প্রচারে যাওয়ার জন্য হেলিকপ্টারের নীলগিরিতে পৌঁছন তিনি। 

Updated By: Apr 15, 2024, 04:49 PM IST
Rahul Gandhi: এবার রাহুল গান্ধী, কপ্টার নামতেই তল্লাশি নির্বাচন কমিশনের!

রাজীব চক্রবর্তী: এবার রাহুল গান্ধী! আয়কর দফতর নয়, চপারে তল্লাশি চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। তল্লাশিls অবশ্য কিছুই মেলেনি বা বাজেয়াপ্ত করা হয়নি। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Sandeshkhali: সন্দেশখালি নিয়ে কেন এতটা সরব বিজেপি, মুখ খুললেন দিল্লির কৃষক আন্দোলনের নেতা

ঘটনাটি ঠিক কী?  গতবার জিতেছিলেন। এবারও কেরালার ওয়েনাড় থেকেই ভোটে লড়ছেন রাহুল গান্ধী। এদিন ওয়ানড়ে নির্বাচনী প্রচারে যাওয়ার জন্য হেলিকপ্টারের নীলগিরিতে পৌঁছন তিনি। 

এদিকে রাহুলের হেলিকপ্টার অবতরণ করতেই সেখানে হাজির হন কমিশনের আধিকারিকরা। শুরু হয় তল্লাশি। কেন? কমিশন সূত্রের দাবি, এটা নতুন কিছু নয়। ভোটের সময়ে কোনও হেলিকপ্টার নামলেই সংশ্লিষ্ট জেলাশাসক ও পুলিস কমিশনারকে তল্লাশি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। সেকারণেই নীলগিরিতে রাহুলের হেলিকপ্টারে এই তল্লাশি।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? প্রদেশ কংগ্রেস সভাপতির মতে, 'হেলিকপ্টারে তল্লাশি মহা অপরাধ নয়। আমাদের গাড়িতেও তল্লাশি হয়। রাহুল গান্ধী কেন, যেকোনও গান্ধীই হতে পারে। মোদীরও করা উচিত'। তিনি বলেন, নির্বাচন কমিশন যদি মনে করে, কোনও হেলিকপ্টারে তল্লাশি করা দরকার। টাকা আছে, ড্রাগ আছে, মদ আছে দেখে নিতে পারে। পাশাপাশি মোদী ও বিজেপির হেলিকপ্টার সেগুলিও দেখা উচিত'।

রাজ্য বিজেপি-র মুখপাত্র শমীক ভট্টাচার্যের পাল্টা দাবি, 'আমি তো নির্বাচন কমিশনের প্রতিনিধি নই। আর রাজীবা সিনহার মতো কেউ নির্বাচন কমিশনার নেই। তারা কী করছেন, কোন কোন চপারে যাবেন, সেটা তাদের বিষয়। বিজেপির চপারে যারা আসছেন, তাঁদের চপারেও তল্লাশি হবে। আগেই জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন'।

আরও পড়ুন:  Indigo: জ্বালানি বাকি মাত্র ১-২ মিনিটের, ইন্ডিগো উড়ানে 'দুঃস্বপ্নের জার্নি'! শেষে...

এর আগে, গতকাল রবিবার কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কপ্টারে তল্লাশি চালায় আয়কর দফতর। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি, 'হেলিকপ্টারে ট্রায়াল রানের সময়ে আয়কর দফতরের আধিকারিকরা আচমকা হাল্লার রাজার সেনার মতো তল্লাশি করেছে। কেন তল্লাশি? বলতে পারেনি। নিরাপত্তারক্ষীরা ছবি তুলে যাচ্ছিল, ছবি তুলে দেইনি। ঝগড়া করেছে। কিছু খুঁজে পাইনি, অথচ প্রত্যেক ব্যাগ জিনিসপত্র খুলে, দেখে তছনছ করেছ। বাধা দিতে গেলে বা প্রশ্ন করলে বলছে, আটকে রাখব, দেরি করাব'।

আয়কর দফতর সূত্রে দাবি, 'আয়কর আইনে ১৩ নম্বর ধারা মেনে যে তল্লাশি চালানো হয়, এটা তেমনই ঘটনা নয়। ভোটের সময় যদি কোনও অভিযোগ আসে, তাহলে সেই অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালায় কুইক রেসপন্স টিম। এক্ষেত্রেও তেমনটাই ঘটেছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই রুটিন তল্লাশি চালানো হয়েছে অভিষেকে চপারে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.