'মন কী বাত'-এর ওপর নিষেধাজ্ঞা জারি করল না কমিশন

কংগ্রেস চাইলেও সাধারণভাবে মোদীর মন কী বাতের ওপর নিষেধাজ্ঞা জারিতে করছে না নির্বাচন কমিশন। মোদীর ওই রেডিও অনুষ্ঠান আদর্শ নির্বাচনী বিধি লঙ্ঘণ করছে বলে অভিযোগ তুলেছে কংগ্রেস। তাই বিহার ভোট শেষ না হওয়া পর্যন্ত ওই অনুষ্ঠান বন্ধ রাখার দাবি তুলেছে তারা। সাধারণভাবে ওই অনুষ্ঠান বন্ধ করা না গেলেও বিধি অনুযায়ী সেখানে কোনও সরকারি নীতির ঘোষণা করা যাবে না বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।

Updated By: Sep 16, 2015, 07:55 PM IST
'মন কী বাত'-এর ওপর নিষেধাজ্ঞা জারি করল না কমিশন

ওয়েব ডেস্ক: কংগ্রেস চাইলেও সাধারণভাবে মোদীর মন কী বাতের ওপর নিষেধাজ্ঞা জারিতে করছে না নির্বাচন কমিশন। মোদীর ওই রেডিও অনুষ্ঠান আদর্শ নির্বাচনী বিধি লঙ্ঘণ করছে বলে অভিযোগ তুলেছে কংগ্রেস। তাই বিহার ভোট শেষ না হওয়া পর্যন্ত ওই অনুষ্ঠান বন্ধ রাখার দাবি তুলেছে তারা। সাধারণভাবে ওই অনুষ্ঠান বন্ধ করা না গেলেও বিধি অনুযায়ী সেখানে কোনও সরকারি নীতির ঘোষণা করা যাবে না বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।

বিহার ভোট শেষ না হওয়া পর্যন্ত বন্ধ করা হোক মোদীর মন কী বাত। দাবি তুলেছিল কংগ্রেস। এই দাবি জানিয়ে আজই নির্বাচন কমিশনের দ্বারস্থ হন কংগ্রেস নেতারা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওই রেডিও অনুষ্ঠান আদর্শ নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘণ করছে বলে মনে করছে কংগ্রেস। ১২ অক্টোবর থেকে ৮ই নভেম্বর বিহারের ভোট। সেই ভোট না মিটে যাওয়া পর্যন্ত এবারে মন কী বাতে বন্ধ রাখার দাবিতে কংগ্রেস সরব হয়েছে।

বিহারের নির্বাচনে মোদীর মন কী বাত সাধারণ মানুষকে রাজনৈতিকভাবে প্রভাবিত করবে বলে মনে করছেন, রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। এর আগে দিল্লি ও মহারাষ্ট্র নির্বাচনে মোদীর রেডিও অনুষ্ঠান নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছিলেন বিরোধীরা।

.