আগে দেশের তরুণরা চাকরি চাইতেন; এখন দিচ্ছেন, দাবি অমিত শাহের

Updated By: Aug 20, 2017, 08:28 PM IST
আগে দেশের তরুণরা চাকরি চাইতেন; এখন দিচ্ছেন, দাবি অমিত শাহের

ওয়েব ডেস্ক:  কেন্দ্রের কর্মসংস্থান নীতির ফলে দেশের ‌যুবকরা চাকরিপ্রার্থী থেকে ক্রমশ চাকরিদাতায় পরিণত হচ্ছেন। মধ্যপ্রদেশ সরকারের এক অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

আরও পড়ুন-ফের একসঙ্গে লাভবার্ড, ইন্টারনেটে ভাইরাল বিরুষ্কার এই ছবি

রবিবার মধ্যপ্রদেশ সরকারের ‘মেধাবী বিদ্যার্থী ‌যোজনা’-র উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন অমিত শাহ। সেখানে তিনি বলেন, দেশে কর্মসংস্থানের ছবির বদল হচ্ছে। কেন্দ্র সরকারের স্ট্যান্ড আপ ইন্ডিয়া ও স্টার্ট আপ ইন্ডিয়া প্রকল্পের হাত ধরেই সেই বদল আসছে। সরকারের উদ্দেশ্যে দেশের ‌যুব সমাজকে শক্তিশালী করে তোলা। একসময় তারা ছিল শুধুমাত্র কর্মপ্রার্থী। কিন্তু কেন্দ্রের ওই দুটি প্রকল্পের সাহা‌য্য নিয়ে তারই এখন চাকরি তৈরি করছেন।

আরও পড়ুন-শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যালঘু মহিলাদের জন্য ৪০% সংরক্ষণ, জানালেন নকভি

সম্প্রতি প্রধানমন্ত্রীর কর্মসংস্থানের প্রতিশ্রুতি নিয়ে সরব হয়েছেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার শরদ ‌যাদবের সভায় রাহুল বলেন, প্রধানমন্ত্রী দেশে ‌যে ২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তা পূরণ করতে ব্যর্থ হয়েছেন। রবিবার অনেকটা তারই উত্তর দিলেন অমিত শাহ।

উল্লেখ, কেন্দ্র সরকারের দাবি, ২০১৪ ও ২০১৫ সালে দেশের নথিভূক্ত চাকরিপ্রার্থীর সংখ্যা ছিল ৪.৪৮ কোটি কাছাকাছি। কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সম্প্রতি লোকসভায় এক লিখিত জবাবে জানিয়েছেন, দেশের ৪,৪৮,৫২,৫০০ কর্মপ্রার্থীর মধ্যে ২,৫৩,৯০০ জন কাজ পেয়েছেন।

.