আতঙ্কের রাজধানী: গাড়িতে জোর করে তুলে নিয়ে গণধর্ষণের শিকার যুবতী

Updated By: May 18, 2015, 08:07 AM IST
আতঙ্কের রাজধানী: গাড়িতে জোর করে তুলে নিয়ে গণধর্ষণের শিকার যুবতী

নয়া দিল্লি: ফের আরও একবার প্রশ্নের মুখে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা। গত রাতে বাড়ি ফেরার সময় ২৬ বছরের এক যুবতী গণধর্ষণের শিকার হলেন। অভিযোগ দক্ষিণ দিল্লির ডিফেন্স কলোনি অঞ্চলে নিগৃহীতাকে জোর করে টেনে একটি গাড়িতে টেনে হিঁচরে তোলা হয়। পুলিস জানিয়েছে এরপর একটি বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয় ওই যুবতী।

অভিযুক্ত ৬ জনের মধ্যে ৪জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিস। আজ সকালে দক্ষিণ দিল্লির অন্য এক প্রান্ত থেকে অচৈতন্য অবস্থায় নিগৃহীতাকে উদ্ধার করা হয়েছে।

''ওই ভদ্রমহিলা একটি মেট্রো স্টেশনের সামনে অটো রিক্সার জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ করেই একটি সাদা স্যান্ট্রোতে চেপে অভিযুক্তরা সেখানে উপস্থিত হয়ে নিগৃহীতাকে জোর করে গাড়িটিতে তোলে এবং গাড়ি চালিয়ে চলে যায়।'' জানিয়েছেন ডিফেন্স কলোনি পুলিস স্টেশনের স্টেশন হাউস অফিসাত কুলদীপ সিং।

তিনি আরও জানান ''দুষ্কৃতীরা ভদ্রমহিলাকে অভিযুক্ত একজনদের বাড়ি নিয়ে যায়। সেখানেই তাঁর উপর যৌন অত্যাচার চলে।''

গ্রেফতার হওয়া অভিযুক্তদের নাম আকাশ (২৩), দীপক (২০), আমন (২৬)। তাদের বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের মামলা রুজু করা হয়েছে। আর এক ধৃত রোহিতের বিরুদ্ধে শুধু অপহরণের মামলা দায়ের করা হয়েছে।

নিগৃহীতা মহিলা একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির অস্থায়ী কর্মী। তাঁর বর্ণনার ভিত্তিতেই দুষ্কৃতীদের বাড়িটি খুঁজতে সক্ষম হয়েছে পুলিস।

আজ রাত সাড়ে ১২টা নাগাদ পুলিস কন্ট্রোল রুমে ফোন করেন এক অটো রিক্সা চালক। ওই মহিলাকে বাড়ি পৌছে দিয়ে দেওয়ার জন্য তিনি অপেক্ষা করছিলেন। বহুক্ষণ অপেক্ষা করার পরেও ভদ্রমহিলার সন্ধান না পেয়ে তিনি কন্ট্রোল রুমে ফোন করেন।

পুলিস জানিয়েছেন ওই অটোচালক ভদ্রমহিলাকে প্রথমে পশ্চিম দিল্লির একটি বাড়িতে গত কাল রাত সাড়ে ১০টা নাগাদ নিয়ে যান। নিগৃহীতা তাঁকে সেখানেই অপেক্ষা করতে বলেন। উদ্দেশ্য ছিল ওই অটোতেই বাড়ি ফিরে যাওয়া।

বাড়িটি থেকে বেড়িয়ে অটো চালককে ডাকার সময়ই হঠাতই অটো চালকের সামনেই স্যান্ট্রোটিতে মহিলাকে জোর করে তুলে যাওয়া হয়।

ওই অটো চালকের কাছ থেকেই গাড়িটির নম্বর পায় পুলিস।

.