ট্রাক মালিককে ১.৬ লক্ষ টাকার জরিমানা, পুরোটাই নিয়ে চম্পট দিলেন চালক

এক সপ্তাহে জোড়া ধাক্কায় বেজায় চাপে ট্রাক মালিক।

Updated By: Sep 9, 2019, 05:45 PM IST
ট্রাক মালিককে ১.৬ লক্ষ টাকার জরিমানা, পুরোটাই নিয়ে চম্পট দিলেন চালক

নিজস্ব প্রতিবেদন : একেই বোধ হয় বলে চুরির উপর বাটপারি! প্রথমের নয়া ট্রাফিক আইন অনুযায়ী প্রায় ১.৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল এক ট্রাক মালিককে। অগত্যা জরিমানার টাকা চালকের হাত দিয়ে জমা দিতে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু সেই টাকা নিয়েই চম্পট দিল তাঁর বিশ্বস্ত চালক। এক সপ্তাহে জোড়া ধাক্কায় বেজায় চাপে ট্রাক মালিক।

 

ঘটনাটি হরিয়ানার রেওয়ারিতে হয়েছে। ট্রাকে অতিরিক্ত মাল বহনের অভিযোগে ট্রাকচালককে প্রায় ১.৬ লক্ষ টাকার জরিমানা করে ট্রাফিক পুলিস। সেই চালান নিয়ে চালক সটান হাজির হন ট্রাক মালিকের কাছে। চালান হাতে পেয়েই চোখ কপালে ওঠে ট্রাক মালিকের। কিন্তু নয়া ট্রাফিক আইন গলে বের হবেন কার সাধ্যি! অগত্যা জরিমানার টাকা চালকের হাতেই তুলে দেন তিনি। নিয়মমাফিক আরটিও-এর রেওয়ারির অফিসে গিয়ে জরিমানার টাকা জমা দিয়ে আসতে বলেন ইয়াসিন। 

আরও পড়ুন: গোমূত্র-গোবরের ব্যবসা শুরু করলে ৬০ শতাংশ আর্থিক সাহায্য দেবে কেন্দ্র!

কিন্তু তার পরই বাধে বিপত্তি। আরটিও অফিসে না গিয়ে জরিমানার টাকা নিয়ে বেপাত্তা হয়ে যান ঝাব্বু। ইয়াসিনের ফোন রিসিভ করাও বন্ধ করে দেন তিনি। তখনই সন্দেহ হয় ট্রাক মালিকের। রেওয়ারি থানায় চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যেই চালকের মোবাইলের টাওয়ার ট্র্যাক করে তাঁকে খুঁজে বার করে পুলিস। ঝাব্বুর গ্রামের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে পুলিস। 

কেন মালিকের জরিমানা নিয়ে পালাতে গেল ঝাব্বু? জেরায় ঝাব্বু জানিয়েছে টাকার অভাবে নয়, মালিককে উচিত্ শিক্ষা দিতেই এমন করেন তিনি। ট্রাকের মালিক তাঁর কাছে অতিরিক্ত মাল বহনের কৈফিয়ত্ চান। সেই নিয়ে দু'জনের মধ্যে কথা কাটাকাটিও হয়। তার পরেই মালিকের উপর বেজায় চটে যান ঝাব্বু। জরিমানার টাকা লোপাটের সিদ্ধান্ত নেয় সে। 

আপাতত শ্রীঘরে ঠাঁই হয়েছে ঝাব্বুর। পুরো টাকাটাই পুলিসের হাতে তুলে দিয়েছেন তিনি। 

.