ভারদা তাণ্ডব মোকাবিলায় তত্‍পর দুই রাজ্য ও পুদুচেরির প্রশাসন

ভারদার প্রভাবে ক্ষয়ক্ষতি যথাসম্ভব কম করতে তত্‍পর দুই রাজ্য ও পুদুচেরির প্রশাসন। তামিলনাড়ুর চেন্নাই, তিরুভাল্লুর ও কাঞ্চিপুরম। অন্ধ্রপ্রদেশের নেল্লোর, চিত্তুর, কাডাপা, প্রকাশম এবং অনন্তপুরম। এই জেলাগুলির সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। মানুষকে ঘর থেকে বেরোতে নিষেধ করেছে প্রশাসন। বাড়িতে শুকনো খাবার, পানীয় জল এবং ওষুধ মজুত রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

Updated By: Dec 12, 2016, 10:07 AM IST
ভারদা তাণ্ডব মোকাবিলায় তত্‍পর দুই রাজ্য ও পুদুচেরির প্রশাসন

ওয়েব ডেস্ক: ভারদার প্রভাবে ক্ষয়ক্ষতি যথাসম্ভব কম করতে তত্‍পর দুই রাজ্য ও পুদুচেরির প্রশাসন। তামিলনাড়ুর চেন্নাই, তিরুভাল্লুর ও কাঞ্চিপুরম। অন্ধ্রপ্রদেশের নেল্লোর, চিত্তুর, কাডাপা, প্রকাশম এবং অনন্তপুরম। এই জেলাগুলির সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। মানুষকে ঘর থেকে বেরোতে নিষেধ করেছে প্রশাসন। বাড়িতে শুকনো খাবার, পানীয় জল এবং ওষুধ মজুত রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

ঝড়ে পড়ে যাওয়া গাছ কাটতে বৈদ্যুতিক করাতের ব্যবস্থা পর্যাপ্ত থাকছে। তৈরি থাকছে বিপর্যয় মোকাবিলা দল। গাড়ির ব্যবস্থা থাকছে। হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিকে ওষুধ, পানীয় জল ও অক্সিজেনের জোগান পর্যাপ্ত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- কপ্টার দুর্নীতিতে এবার সিবিআই-এর ডাক পেতে পারেন মনমোহন সিং

তিন বাহিনী, উপকূল রক্ষী বাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা দলকে তৈরি রাখা হয়েছে। মত্‍স্যজীবীদের বলা হয়েছে বুধবার পর্যন্ত তাঁরা যেন সমুদ্রে না যান। পুদুচেরিতেও দুদিন সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- আজ থেকে লোকাল ট্রেনের টিকিট কাটা যাবে কার্ডে

.