‘আটক’ বিদ্রোহী বিধায়কদের ‘ঘর ওয়াপসি’ করতে ধরনায় দ্বিগ্বিজয়, হটিয়ে দিল বেঙ্গালুরু পুলিস

দ্বিগ্বিজয় সিং জানান, ব্যক্তিগত ভাবে ৫ বিধায়কের সঙ্গে আমার কথা হয়েছে। তাঁদেরকে আটকে রাখা হয়েছে বলে জানান। ফোন কেড়ে নেওয়া হয়েছে। সর্বক্ষণ রয়েছে পুলিসি প্রহরা

Updated By: Mar 18, 2020, 10:59 AM IST
‘আটক’ বিদ্রোহী বিধায়কদের ‘ঘর ওয়াপসি’ করতে ধরনায় দ্বিগ্বিজয়, হটিয়ে দিল বেঙ্গালুরু পুলিস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হাতে সপ্তাহ খানেক সময়। সরকার বাঁচাতে যুদ্ধকালীন তত্পরতায় ময়দানে নেমেছেন মুখ্যমন্ত্রী কমল নাথ। বেঙ্গালুরুতে ‘হোটেল বন্দি’ ২২ বিধায়ককে ‘ঘরওয়াপসি’ করতে হোটেলের সামনে ধরনায় বসেছেন কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং। বিদ্রোহী বিধায়কদের ফিরিয়ে নিয়ে যাওয়ার পণ নিয়েই অনশনে বসে পড়েছেন তিনি।

দ্বিগ্বিজয় সিং জানান, ব্যক্তিগত ভাবে ৫ বিধায়কের সঙ্গে আমার কথা হয়েছে। তাঁদেরকে আটকে রাখা হয়েছে বলে জানান। ফোন কেড়ে নেওয়া হয়েছে। সর্বক্ষণ রয়েছে পুলিসি প্রহরা। দ্বিগ্বিজয়ের দাবি, আশা করি তাঁরা দলে ফিরে আসবেন। উল্লেখ্য, দ্বিগ্বিজয়কে পুলিস আটক করে আমরুথাহাল্লি থানায়। কর্ণাটক কংগ্রেসের প্রেসিডেন্ট ডিকে শিবকুমারের অভিযোগ, রাজ্যে বিজেপি সরকার ক্ষমতার অপব্যবহার করছে। তবে বরাভয় দিয়ে তিনি জানান, তাঁদের নিজস্ব রাজনৈতিক কৌশল রয়েছে। তাঁরা জানেন, কীভাবে পরিস্থিতি মোকাবিলা করা যায়।

আরও পড়ুন- সেনাবাহিনীতেও পৌঁছে গেল করোনা, লেহ-র জওয়ানের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব

উল্লেখ্য, মধ্য প্রদেশ বিধানসভায় আস্থাভোট নিয়ে আজ সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। গত সোমবার করোনা আতঙ্কে ২৬ মার্চ পর্যন্ত বিধানসভা স্থগিত করে দেয় কমল নাথ সরকার। এ দিনই ফ্লোর টেস্ট হওয়ার কথা ছিল। বিজেপির অভিযোগ, সংখ্যাগরিষ্ঠতা না থাকায় উদ্দেশ্যপ্রণোদিত ভাবে স্থগিত করে দেওয়া হয় আস্থাভোট। কমল নাথের এ হেন পদক্ষেপে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন শিবরাজ সিং চৌহানরা। 

.