পঞ্চায়েত ভোটে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে, মন্তব্য চিন্তিত মোদীর

মঙ্গলবার বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠকের পর দলীয় কার্যালয় থেকে বক্তৃতা দেন মোদী। আর সেখানেই বাংলার পঞ্চায়েত ভোট নিয়ে চরম আক্রমণাত্মক মন্তব্য শোনা যায় তাঁর মুখে।

Updated By: May 15, 2018, 09:14 PM IST
পঞ্চায়েত ভোটে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে, মন্তব্য চিন্তিত মোদীর

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে রাজ্য জুড়ে হওয়া 'অশান্তি ও হিংসা'র জন্য শাসক দল তৃণমূলকে চরম আক্রমণ করলেন মোদী। পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোটে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে, বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, রাজ্যের পঞ্চায়েত ভোটে শাসকদল বাদে বিরোধীরা সকলেই আক্রান্ত হয়েছে বলেও অভিযোগ তাঁর। মোদীর আক্রমণ ধেয়ে আসতেই কড়া প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূলও। রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, মোদী আসলে ভয় পেয়ে এইসব কথা বলছেন।

মঙ্গলবার বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠকের পর দলীয় কার্যালয় থেকে বক্তৃতা দেন মোদী। আর সেখানেই বাংলার পঞ্চায়েত ভোট নিয়ে চরম আক্রমণাত্মক মন্তব্য শোনা যায় তাঁর মুখে। পশ্চিমবঙ্গে এবারের পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার দিন থেকে ভোট গ্রহণ পর্যন্ত পুরো প্রক্রিয়াতেই গণতন্ত্র ভূলুণ্ঠিত হয়েছে বলে তিনি জানান। আর এরপরই তাঁর সংযোজন, বাংলায় যা হচ্ছে তা অত্যন্ত চিন্তার বিষয়।

মোদীর এদিনের বক্তৃতায় বাংলার গৌরবময় অতীতের কথাও উঠে এসেছে। তিনি বলেন, এক সময় যে বাংলা দেশকে পথ দেখাত সেই রাজ্যের এমন পরিস্থিতি দুর্ভাগ্যজনক। গণতন্ত্রের জন্য এমন আবহ বিপজ্জনক।

.