Jahangirpuri Violence: হনুমান জয়ন্তীতে অশান্তি, বজরং দল, ভিএইচপির বিরুদ্ধে FIR দিল্লি পুলিসের

দিল্লির পুলিস কমিশনার রাকেশ আস্থানা জানিয়েছেন, যারা ওই অশান্তির সঙ্গে জড়িত তাদের ধর্মীয় পরিচয় যাই হোক না কেন কাউকে ছাড়া হবে না

Updated By: Apr 18, 2022, 06:42 PM IST
Jahangirpuri Violence: হনুমান জয়ন্তীতে অশান্তি, বজরং দল, ভিএইচপির বিরুদ্ধে FIR দিল্লি পুলিসের

নিজস্ব প্রতিবেদন: হনুমান জয়ন্তীতে যে শোভাযাত্রাকে ঘিরে দিল্লির জাহাঙ্গীরপুরীতে অশান্তি হয়েছে সেই শোভাযাত্রার কোনও অনুমতিই ছিল না। এর জন্য ভিএইচপি ও বজরং দলের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিস। শনিবারের ওই অশান্তির ঘটনায় আহত হয়েছেন ৯ পুলিসকর্মী। আহত হয়েছেন আরও অনেকে।

ওই অশান্তির ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের মধ্যে ২ নাবালকও রয়েছে বলে জানিয়েছেন দিল্লি পুলিসের ডেপুটি কমিশনার ঊষা রঙ্গনী। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, বিনা অনুমতিতে শোভাযাত্রা বের করায় স্থানীয় বিশ্বহিন্দু পরিষদ নেতা প্রেম শার্মাকে গ্রেফতার করেছে পুলিস। 

অন্যদিকে, দিল্লির পুলিস কমিশনার রাকেশ আস্থানা জানিয়েছেন, যারা ওই অশান্তির সঙ্গে জড়িত তাদের ধর্মীয় পরিচয় যাই হোক না কেন কাউকে ছাড়া হবে না। অন্যদিকে, শোভাযাত্রা থেকে একটি ধর্মীয় স্থানে চড়াও হওয়ার যে খরব সোশ্যাল মিডিয়ায় রটেছে তা ঠিক নয়।

উল্লেখ্য, জাহাঙ্গীরপুরীর ঘটনায় ২ মূল অভিযুক্ত আনসার ও আসলামকে একদিনের পুলিস হেফজতের নির্দেশ দিয়েছে আদালত। ওই ঘটনার আরও ১২ জনের ১৪ দিনের জেল হেফাজত হয়েছে।

আরও পড়ুন-Jahangirpuri Violence: দিল্লিতে হনুমান জয়ন্তির শোভাযাত্রায় 'অশান্তি', এখনও গ্রেফতার ২০

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.