Alt News Co-Founder Arrested: ধর্মীয় ভাবাবেগে আঘাত! গ্রেফতার অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের

অভিযোগ, বিদ্বেষ ছড়ানোর পাশাপাশি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন জুবের

Updated By: Jun 27, 2022, 09:24 PM IST
Alt News Co-Founder Arrested: ধর্মীয় ভাবাবেগে আঘাত! গ্রেফতার অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের

নিজস্ব প্রতিবেদন: অল্ট নিউজ-এর অন্যতম প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরকে গ্রেফতার করল দিল্লি পুলিস। অভিযোগ, বিদ্বেষ ছড়ানোর পাশাপাশি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন জুবের।

অল্ট নিউজের অপর প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা  টুইট করেছেন, 'বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যে আজ জুবেরকে তলব করে দিল্লি পুলিস। কিন্তু একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। বহুবার অনুরোধ করার পরও এফআইআরের কোনও কপি দেওয়া হয়নি।'

টুইটারে জুবেরের একটি পোস্টকে ঘিরে বিতর্কের সূত্রপাত। Hanuman Bhakt নামে একটি টুইটার হ্যান্ডল থেকে জুবেরের ওই টুইটের প্রতিবাদ করা হয়। বিষয়টি নজরে আসে দিল্লি পুলিসের। 

সংবাদমাধ্যম-সহ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একাধিক খবরকে ভুল প্রমাণ করেছে প্রতীক সিনহা ও মহম্মদ জুবেরের অল্ট নিউজ। দিল্লি পুলিসের তরফে বলা হয়েছে, দিল্লি পুলিসের স্পেশাল সেলে জুবেরের বিরুদ্ধে একটি অভিযোগ জমা পড়ে। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়। জুবেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার তাকে আদালতে তুলে হেফাজতে চাওয়া হবে। 

মহম্মদ জুবেরের গ্রেফতারের প্রতিবাদে সরব হয়েছেন কংগ্রেস নেতা শশী থারুর। একটি টুইট করে তিনি লিখেছেন, দেশের এই রাজনৈতিক পরিস্থিতিতে একাধিক খবরের সত্যতা জানার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করেছে অল্ট নিউজ। এই গ্রেফতার সত্যের উপরে আঘাত। জুবেরকে দ্রুত মুক্তি দেওয়া উচিত। অন্যদিকে, বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ সংবাদমাধ্য়মে বলেছেন, যারা খবরের নামে ঘৃণা ছড়ায় তাদের বিরুদ্ধেই খড়্গহস্ত সরকার।

দেশের এক গুরুত্বপূর্ণ ফ্যাক্ট চেকিং মাধ্যম হিসেবে ২০১৭ সাল থেকে কাজ করে আসছে অল্ট নিউজ। গত কয়েক বছর ধরেই ওই কাজ করার জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোল ও আক্রমণের শিকার অল্ট নিউজ। হয়েছে একাধিক মামলাও। 

 আরও পড়ুন-পরিবারের সঙ্গে না থেকে একবছর ধরে গেস্ট হাউজে! ঘরে মিলল SAIL-র প্রাক্তন কর্তার দেহ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.