Covid 19: হাসপাতালে মাত্র ১৫ শতাংশ বেড ভর্তি! Delhi-তে কোভিড সংক্রমণ কমার ইঙ্গিত মন্ত্রীর

মুম্বইতে (Mumbai) সংক্রমণ কমতে শুরু করেছে এবং "আমরা শীঘ্রই দিল্লিতে একই প্রবণতা দেখতে পাব", বলে তিনি জানিয়েছেন

Updated By: Jan 14, 2022, 01:28 PM IST
Covid 19: হাসপাতালে মাত্র ১৫ শতাংশ বেড ভর্তি! Delhi-তে কোভিড সংক্রমণ কমার ইঙ্গিত মন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে (Delhi) শুক্রবার ২৫,০০০ এরও কম কোভিড কেস রেকর্ড হবে বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendra Jain)। বৃহস্পতিবার প্রায় ৩০,০০০ কেস রিপর্ট করা হয়। জৈন সাংবাদিকদের আরও জানিয়েছেন যে হাসপাতালের শয্যার মাত্র ১৫ শতাংশ ব্যবহার করা হয়েছে এবং ভর্তির গতি কমে গেছে।

তিনি আরও বলেন, “গত রাতে, দিল্লি ২৮,৮৬৭টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে, ৩১ জন মারা গেছেন... ১৩,০০০ টিরও বেশি হাসপাতালের শয্যা খালি রয়েছে (এবং) মাত্র ১৫ শতাংশের একটু বেশি শয্যা ব্যবহার করা হয়েছে। আমরা আশা করছি যে শহরে আজ প্রায় ২৫,০০০ নতুন COVID-19 কেস রিপোর্ট করা হবে।”

বৃহস্পতিবার জাতীয় রাজধানীতে ২৪ ঘন্টার মধ্যে রেকর্ড ২৮,৮৬৭টি ঘটনা রিপোর্ট করেছে। ২০১৯ সালের ডিসেম্বরে অতিমারী শুরু হওয়ার পর থেকে একদিনে সবচেয়ে বেশি ঘটনা রিপোর্ট করা হয় বৃহস্পতিবার। এই দিনের ইতিবাচকতার হার ২৯ শতাংশ। গত বছর দেশ যখন কভিডের দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে যুদ্ধ করছিল সেই সময়ের ৩ মে-র থেকেও বেশি ঘটনা রেকর্ড করা হয় এইদিন।

বুধবার জৈন বলেন যে দিল্লিতে বিধিনিষেধ তুলে নেওয়া হতে পারে যদি নতুন সঙ্ক্রমণের ঘটনা কমে যায়। এই বিধিনিষেধের মধ্যে রয়েছে রেস্তোরাঁ এবং বারগুলি বন্ধ করা, সপ্তাহান্তে কারফিউ এবং অপ্রয়োজনীয় প্রাইভেট সংস্থাগুলিকে বাড়ি থেকে কাজ (WFH) করার নির্দেশ।

আরও পড়ুন:  Kerala Nun Rape Case: অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো মুলাক্কাল নির্দোষ, রায় কোট্টায়াম অতিরিক্ত দায়রা আদালতের

তিনি বলেছিলেন যে তথ্যের ভিত্তিতে জানা গেছে যে দিল্লিতে পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তিনি আরও বলেন, "হাসপাতালে ভর্তির হার স্থিতিশীল হয়েছে এবং সংক্রমণ কমেছে। এখনও বেশ কয়েকটি শয্যা খালি রয়েছে।"

মুম্বইতে (Mumbai) সংক্রমণ কমতে শুরু করেছে এবং "আমরা শীঘ্রই দিল্লিতে একই প্রবণতা দেখতে পাব", বলে তিনি জানিয়েছেন।

শুক্রবার সকালে দেশে ২৪ ঘন্টায় ২.৬৪ লক্ষেরও বেশি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। আগের দিনের তুলনায় ৬.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নিশ্চিত ওমিক্রন সংক্রমণের সংখ্যা ৪.৮৩ শতাংশ বেড়ে ৫,৭৫৩ হয়েছে।

দেশে সক্রিয় কেসলোড বেড়েছে ১২.৭২ লক্ষের বেশি যা ২২০ দিনের মধ্যে সর্বোচ্চ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.