Shahnawaz Hussain: বিজেপি নেতার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে, ধর্ষণের মামলা দায়েরের অনুমতি

হাই কোর্ট বলে, শাহনওয়াজ হুসেনের আবেদনের কোনও ভিত্তি নেই। তাই তা প্রত্যাখ্যান করা হয়। আদালত বলে যে এই বিষয়ে একটি এফআইআর নথিভুক্ত করা উচিত এবং কতটা তদন্ত করা হয়েছে এবং কী পাওয়া গিয়েছে সে সম্পর্কে তিন মাসের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে হবে পুলিসকে।

Updated By: Aug 18, 2022, 05:16 PM IST
Shahnawaz Hussain: বিজেপি নেতার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে, ধর্ষণের মামলা দায়েরের অনুমতি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি হাইকোর্ট বিজেপি নেতা শাহনওয়াজ হুসেনের পিটিশন খারিজ করে দিয়েছে। আদালত দিল্লি পুলিসকে অবিলম্বে মহিলাকে ধর্ষণের অভিযোগে হুসেনের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে। পাশাপাশি তিন মাসের মধ্যে তদন্ত শেষ করে চার্জশিট দাখিলের নির্দেশও দিয়েছেন আদালত।  ২০১৮ তে দিল্লি নিবাসী একজন মহিলা তার ধর্ষণের অভিযোগে বিজেপি নেতা শাহনওয়াজ হুসেনের বিরুদ্ধে  মামলা নথিভুক্ত করার জন্য নিম্ন আদালতে আবেদন করেছিলেন।ম্যাজিস্ট্রিয়াল আদালত ওই বছরই ৭ই জুলাই বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দিয়েছিল। কিন্তু ট্রায়াল কোর্টের সেই আদেশকে চ্যালেঞ্জ করে বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শাহনওয়াজ হুসেন একটি পিটিশন দায়ের করেন দিল্লি হাইকোর্টে। তাঁর দায়ের করা সেই  পিটিশন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট।

আরও পড়ুন, Boat Seized in Maharashtra: ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্রের রায়গড়ে উদ্ধার বিপুল অস্ত্রবোঝাই নৌকো

বিচারপতি আশা মেনন বলেছেন যে ২০১৮ সালের বিচারের আদেশে এফআইআর দায়েরের নির্দেশে কোনও অযৌক্তিকতা ছিল না এবং এর কার্যকারিতা স্থগিত করার অন্তর্বর্তী আদেশগুলি বন্ধ করা হয়েছিল। বিচারপতি আশা মেননের বেঞ্চ তাঁর আদেশে বলেছে, ‘মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের দেওয়া এফআইআরের আদেশে কোনও ত্রুটি পাওয়া যায়নি।’ হাই কোর্ট বলে, শাহনওয়াজ হুসেনের আবেদনের কোনও ভিত্তি নেই। তাই তা প্রত্যাখ্যান করা হয়। আদালত বলে যে এই বিষয়ে একটি এফআইআর নথিভুক্ত করা উচিত এবং কতটা তদন্ত করা হয়েছে এবং কী পাওয়া গিয়েছে সে সম্পর্কে তিন মাসের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে হবে পুলিসকে।

ধর্ষণের মত মারাত্মক অপরাধের ক্ষেত্রে বিজেপি নেতার বিরুদ্ধে মামলা দায়ের করতে গড়িমসি করায় হাইকোর্টের তীব্র ভৎসর্ণার মুখে দিল্লি পুলিস। পাশাপাশি হাইকোর্টের কড়া নির্দেশ আগামী তিনমাসের মধ্যে অভিযুক্ত বিজেপি নেতা সৈয়দ শাহনওয়াজ হুসেনের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শেষ করারও নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, World's Polluted Cities: বিশ্বের সবচেয়ে দূষিত শহর দিল্লি, কলকাতা কত নম্বরে জানলে আঁতকে উঠবেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.